শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বে করোনায় একদিনে কমেছে মৃত্যু বেড়েছে শনাক্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১০:১৭ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ থামছেই না। এখনো সারা বিশ্বে নতুন করে হাজারো মানুষের প্রাণ কাড়ছে চীনের উহান থকে ছড়িয়ে পড়া ভাইরাসটি। সংক্রমিতের তালিকাতেও প্রতিদিন নাম উঠছে লাখ লাখ মানুষের।

গত একদিনে সারা বিশ্বে ভাইরাসটিতে আক্রান্তের আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় বাড়লেও কমেছে প্রাণহানির সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজারের বেশি মানুষ, যা আগের দিনের তুলনায় কম। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৩৫ হাজার।

একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ লাখের মতো মানুষ। তাদের নিয়ে বিশ্বব্যাপী করোনায় মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫০ কোটি ৭৬ লাখের ঘর।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাজ্য।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, শুক্রবার (২২ এপ্রিল) সকালে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ২৮৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে অর্ধশতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৩৫ হাজার ৯৭৬ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১০ হাজার ৫৬০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে লক্ষাধিক। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ কোটি ৭৬ লাখ ৫৪ হাজার ৯৫৪ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৩৯০ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩৯ লাখ ১৫ হাজার ৪৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৪ হাজার ২৮৪ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৭২ জন এবং মারা গেছেন ৬৪৬ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ১৯ লাখ ৯ হাজার ৫০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৭৩ হাজার ৩২ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৯১৮ জন এবং মারা গেছেন ২৭৩ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ২৫ লাখ ৫২ হাজার ৭৭২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ১৭ হাজার ৫৮৩ জন মারা গেছেন।

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ১৪৭ জন।

এছাড়া গত একদিনে জাপানে ৪৭ হাজার ৪৬০ জন আক্রান্ত এবং ৪৯ জন মারা গেছেন। রাশিয়ায় একদিনে মারা গেছেন ১৯৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৭৫ জন। ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৭ জন এবং মারা গেছেন ১৮৫ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৬৬০ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন