সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীতে ডায়রিয়ার প্রকোপ

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

রাজবাড়ীতে ডায়রিয়ার প্রকোপের মূলকারণ পানিতে ব্যাকটেরিয়া। আক্রান্ত এলাকার পানি পরীক্ষা করে ব্যাকটেরিয়া পাওয়া যায় বলে নিশ্চিত করেছেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী নাদিয়া ফেরদৌসী।

রাজবাড়ী সিভিল সার্জনের কার্যালয়ের দেওয়া তথ্যানুযায়ী গত বৃহস্পতিবার রাজবাড়ীতে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা ৫৭ জন। এদের মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি হয়েছে ৩৬ জন। এছাড়া পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১ জন, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, বালিয়াকান্দিতে ৪ জন এবং গোয়ালন্দ উপজেলায় ৫ জন। সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৫৪ জন। এদের মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ৩৩ জন, পাংশায় ৮ জন, কালুখালী ৪ জন, বালিয়াকান্দিতে ৪ জন এবং গোয়ালন্দ উপজেলায় ৫ জন।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী নাদিয়া ফেরদৌসী বলেন, বিনোদপুর, ধুঞ্চি এবং লক্ষ্মীকোল এলাকায় প্রকোপ বেশি ছিল। এসব এলাকার সাপ্লাই ও জনসাধারণের ব্যবহৃত ব্যক্তিগত নলকূপ থেকে নমুনা পানি সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার পর নমুনাতে ব্যাকটেরিয়ার পাওয়া গেছে। নলকূপের গোড়া অপরিস্কার এবং কাছে টয়লেট থাকার কারণে এমন হতে পারে। আবার সাপ্লাইয়ের পানির পাইপ দীর্ঘদিন পরিস্কার না করায়ও ব্যাকটেরিয়া দ্বারা আক্রান্ত হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন