সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে মন্ত্রী সমর্থিত কাউন্সিলরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

বরিশাল সিটি করপোরেশনের সড়ক পরিদর্শককে মারধরের অভিযোগে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপির সমর্থিত ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লবসহ ছয়জনের বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা হয়েছে। গতকাল সোমবার সড়ক পরিদর্শক মো. রাজীব হোসেন খান বাদী হয়ে মামলাটি দায়ের করে। মামলায় আসামি হিসেবে কাউন্সিলর বিপ্লব ছাড়াও ২০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কলেজ শিক্ষক মো. কামরুজ্জামানের নাম রয়েছে। এছাড়া আরও তিন-চারজন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

বিএমপির কোতোয়ালি থানার ওসি আজিমুল করিম সাংবাদিকদের জানান, রাজীব হোসেন কর্তব্য পালনে বাধা, আটকে রেখে মারধর ও ভয়ভীতি দেখিয়ে হুমকি দেওয়ার অভিযোগ করেছেন। মামলাটি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানা তিনি। গত রোববার এ মারধরের ঘটনায় নগরীর বিএম কলেজ সড়কে কাউন্সিলর বিপ্লবের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা। এ সময় পরিচ্ছন্নতা কর্মীরা ময়লার গাড়ি দিয়ে কাউন্সিলরের কার্যালয় সংলগ্ন সড়কে বেরিকেড দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। অপরদিকে কাউন্সিলর কার্যালয় ঘেরাওয়ের প্রতিবাদে বিপ্লবের সমর্থক ও ২০ নম্বর ওয়ার্ডের কয়েকশ’ বাসিন্দা টায়ার জ¦ালিয়ে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এছাড়াও নগরীর আরও ৯ জন ওয়ার্ড কাউন্সিলর সমর্থকদের নিয়ে ওই বিক্ষোভে অংশ গ্রহণ করে।
এতে মহাসড়কের ওই অংশে প্রায় সাড়ে ৩ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে প্রশাসনের অনুরোধে ইফতারির আগে কাউন্সিলর বিপ্লবের সমর্থকরা মহাসড়ক থেকে অবরোধ প্রত্যাহার করে। তবে সিটি করপোরেশনের কর্মচারীরা কাউন্সিলর বিপ্লবের কার্যালয়ে সামনে বিক্ষোভ অব্যাহত রাখে। পরে মামলা নেয়ার আশ্বাসে রাত ১১টার দিকে তারাও চলে যান।
বরিশাল সিটি করপোরেশনের সড়ক পরিদর্শক মো. রাজীব হোসেন খান বলেন, ২০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. কামরুজ্জামান ভবন নির্মাণ করছেন। সিটি করপোরেশন থেকে প্লান পাস করে ভবন নির্মাণ করা হচ্ছে কি-না তা দেখতে তিনি সেখানে গিয়েছিলেন। এ সময় নিয়ম মেনে ভবন নির্মাণের জন্য অনুরোধ করা হয়। ভবন মালিক বিষয়টি ভিন্নভাবে ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লবকে অবহিত করেন।
এতে ক্ষিপ্ত হয়ে কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব ফোন দিয়ে তাকে ডেকে নিয়ে হোসাইনিয়া মাদরাসার একটি কক্ষে আটকে রেখে মারধর করেন এবং ভয়ভীতি দেখিয়ে হুমকি দেন। এ ঘটনা জানতে পেরে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা কাউন্সিলরের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। পরে পুলিশের পক্ষ থেকে এ ঘটনায় মামলা নেয়ার আশ্বাস দিলে করপোরেশনের কর্মচারীরা রাতে কাউন্সিলর কার্যালয়ের সামনে থেকে চলে যান।
এ বিষয়ে নগরীর ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব সাংবাদিকদের বলেন, কলেজ শিক্ষক ও তার ওয়ার্ডের বাসিন্দা মো. কামরুজ্জামান ভবন নির্মাণ করছেন। ওই বাসিন্দা প্লান মতো সব কাজ করছেন। এরপরও মো. রাজীব হোসেন খান সেখানে গিয়ে তাকে বিভিন্ন সময় হয়রানি করতেন। গত ২১ মার্চ সিটি করপোরেশনের কর্মচারী পরিচয় দিয়ে একদল যুবক কলেজ শিক্ষকের বাড়িতে গিয়ে তার স্ত্রীর সঙ্গে দুর্ব্যবহার করে। বিষয়টি জানার পর রাজীব হোসেনকে ডেকে কলেজ শিক্ষককে হয়রানি বন্ধের অনুরোধ করেছি। কিন্তু রাজীব হোসেন খানকে দিয়ে একটি মহল ঘটনাটি ভিন্নভাবে প্রচার শুরু করে। তাকে হেনস্তা করতে তারা করপোরেশনের কর্মচারীদের দিয়ে কাউন্সিলর কার্যালয় ঘেরাও করেন। এসব কর্মকাণ্ড দেখে তার ওয়ার্ডের শতশত বাসিন্দা পথে নেমে আসেন এবং ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান। পরে প্রশাসনের অনুরোধে সন্ধ্যায় মহাসড়ক ছেড়ে সমর্থকদের নিয়ে চলে যাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন