শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আউট সোর্সিং বাতিল দাবিতে বিক্ষোভ পাউবো অচল করে দেয়ার ঘোষণা

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পানি উন্নয়ন বোর্ড (পাউবো) অচল করে দেয়ার ঘোষণা দিয়েছে কর্মচারীরা। গতকাল (সোমবার) সকালে আউট সোসিং থেকে জনবল নেয়ার সিদ্ধান্ত বাতিলের দাবিতে এই ঘোষণা দেয়া হয়। পাউবো মহাপরিচালক, এডিজি মমতাজ উদ্দিনের তীব্র সমালোচনা করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। পাউবো মহাপরিচালকের রুমের সামনে অবস্থান নিয়ে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারি লীগের সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ কর্মচারীদের উদ্দেশে বলেছেন, আউট সোসিং থেকে জনবল নেয়ার সিদ্ধান্ত বাতিল করা না হলে পাউবো’র মাঠ প্রশাসন অচল করে দাবি আদায় করা হবে।
সুলতান আহম্মদ বলেন, পানি সম্পদমন্ত্রী জলবায়ু সম্মেলনে যোগদানের জন্য মরক্কো গেছেন। সেখান থেকে ফেরার পর আমরা আউট সোসিং নিয়ে আলোচনা করবো। যদি আমাদের দাবি না মানা হয়, তাহলে আমরা কঠোর আন্দোলনে যাব।
এদিকে, পাউবো মহাপরিচালককে দেয়া এক চিঠিতে পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগ নেতৃবৃন্দ বলেন, অর্থ মন্ত্রণালয়ের অনুবিভাগ থেকে জারিকৃত পত্রে পাউবো’র জন্য সৃজিত বিভিন্ন গ্রেডে ব্যাপক অসংগতি রাখা হয়েছে। বিভিন্ন পদের গ্রেড অবনমন করা হয়েছে। এই পত্রে ২৮ থেকে ৪৮ এবং ৯০ থেকে ৯৭ স্থিত সকল নিয়মিত পদসমূহ আউট সোসিং করা হয়েছে। অথচ বোর্ডের কাজের গুরুত্ব, বোর্ডের সমুদয় বিষয়ে নিরাপত্তাসহ জাতীয় স্বার্থে নিয়মিত জনবল নিয়োগ করা অপরিহার্য।
জানা যায়, আউট সোসিংয়ের মাধ্যমে ৬ হাজার কর্মচারি বাইরে থেকে নেয়া হবে। যার মধ্যে রয়েছে মুয়াজ্জিন, কুক, সহকারী কুক, বেয়ারার, মালী, এমএলএসএস, ড্রেসার, গেজ রিডার, প্লাম্বার, ল্যাব এ্যাটেনডেন্ট, এ্যাটেনডেন্ট, ড্রাইভার, সুকানি, লস্কার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন