শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

মহানগর

সুপ্রিম কোর্ট বার নির্বাচন: সভাপতি মোমতাজ, সম্পাদক দুলাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ১০:৩১ এএম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সেশনের নির্বাচনে ভোট পুনর্গণনায় সভাপতি পদে মোমতাজ উদ্দিন ফকির ও সাধারণ সম্পাদক পদে আব্দুন নুর দুলাল নির্বাচিত হয়েছেন। তারা উভয়েই আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী প্যানেল থেকে মনোনয়ন নিয়ে নির্বাচন করেন।

বুধবার (২৭ এপ্রিল) রাত দশটার দিকে এই ফলাফল ঘোষণা করেন সিনিয়র আইনজীবী মো. অজি উল্লাহ।

গত ১৫ ও ১৬ মার্চ ভোটগ্রহণ করা হয় সুপ্রিম কোর্ট বারের। ভোটগ্রহণ শেষে সম্পাদক পদের ফলাফল পুনরায় গণনার দাবিতে আবেদন করেন সম্পাদক প্রার্থী আব্দুন নুর দুলাল। এক পর্যায়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে হট্টগোলের সৃষ্টি হলে ভোট গণনা বন্ধ রাখেন নির্বাচন পরিচালনার উপকমিটির আহ্ববায়ক সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।

গত ২৫ এপ্রিল সাংবাদিকদের জানানো হয়, মো. অজি উল্লাহ নেতৃত্বে ভোট পুনর্গণনা করতে সাত সদস্যের নির্বাচন পরিচালনার উপ-কমিটি করা হয়েছে। সেই কমিটি আজ ফলাফল ঘোষণা করলো।

ভোট পুনর্গণনা শেষে অজি উল্লাহ জানান, আবদুর নুর দুলাল দুই হাজার ৮৯১ ভোট, অপর দিকে তার প্রতিদ্বন্দ্বী রুহুল কুদ্দুস কাজল দুই হাজার ৮৪৬ ভোট পেয়েছেন।

প্রায় দেড় মাস আগে অনুষ্ঠিত এই নির্বাচনের ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদক ছাড়াও দুই সহ-সভাপতিসহ সাতটি পদে জয় লাভ করেছে আওয়ামী সমর্থিত আইনজীবী সাদা প্যানেল। অপরদিকে কোষাধ্যক্ষ ও যুগ্ম সম্পাদকসহ বিএনপিপন্থী আইনজীবীদের নীল প্যানেল সাত পদে জয় পেয়েছে।

আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সাদা প্যানেল থেকে জয়ী সভাপতি পদে মো. মোমতাজ উদ্দিন ফকির পেয়েছেন তিন হাজার ৩৪৪ ভোট, তার প্রতিদ্বন্দ্বী একই পদে বিএনপিপন্থী নীল প্যানেল থেকে মো. বদরুদ্দোজা বাদল পেয়েছেন দুই হাজার ৪৮৯ ভোট।

ভোট গণনাকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট বারের তিন তলায় দুই প্লাটুন পুলিশ অবস্থান নেয়। যে কক্ষে ভোট গণনা করা হয় এর পাশেই অবস্থান করেন পুলিশ সদস্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন