শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রসবকালে নবজাতকের মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৫ এএম

বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সিজারে বাচ্চা প্রসব করার সময় মাথা কেটে এক নবজাতকের মৃত্যু হয়েছে। গত বুধবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। চিকিৎসকদের বিরুদ্ধে অবহেলা ও হত্যার অভিযোগ এনেছেন পরিবারের সদস্যরা।
স্থানীয়রা জানায়, বান্দরবান পৌরসভার হাফেজঘোনা এলাকার বাসিন্দা পিংকি আক্তারের প্রসব যন্ত্রণা শুরু হলে গত মঙ্গলবার বিকালে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর হাসপাতালের চিকিৎসক গত বুধবার রাতে অপারেশনের পরামর্শ দেন। পরিবার এবং চিকিৎসক উভয়ের সম্মতিতে অপারেশনের সময় চিকিৎসকের অসর্তকতায় শিশুর মাথা কাটা পড়ে বাচ্চার মৃত্যু হয়। তবে শিশু মৃত্যুর ঘটনায় পাল্টা-পাল্টি অভিযোগ করছে চিকিৎসক এবং শিশুর পরিবার। শিশুর বাবা রাজমিস্ত্রী মাহাবুব আলম বলেন, চিকিৎসকের অসর্তকতায় আমার শিশু সন্তানের মৃত্যু হয়েছে। এটি দুর্ঘটনা নয়, এটি হত্যা। সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।
চিকিৎসকরা বলছেন, বাচ্চাটি আগেই মারা গিয়েছিল। মাকে বাঁচাতে জরুরিভাবে অপারেশন করাতে গিয়ে এমন ঘটনা ঘটেছে। সিভিল সার্জন জানিয়েছেন এটি জটিল অপারেশন ছিল। মূলত মাকে রক্ষা করতে গিয়ে শিশুটিকে এ ঘটনা ঘটেছে। তবে কিভাবে ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে। এদিকে যে চিকিৎসক এই অপারেশন করেছেন ডা. চিংম্রা সাং এর তার বক্তব্য পাওয়া যায়নি। খবর পেয়ে রাতেই সদর হাসপাতাল পরিদর্শনে যান বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, সিভিল সার্জন ডা. নিহার রঞ্জন নন্দি, সদর থানার ওসি রফিকুল ইসলাম। জেলা প্রশাসক বলেন, শিশুর মৃত্যুর ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে বিশেষজ্ঞ চিকিৎসকরা বিষয়টি তদন্ত করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন