শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আমতলীতে অগ্নিকাণ্ডে ৫ দোকান ছাই ২ কোটি টাকার ক্ষতি

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

আমতলী পৌরসভার নতুন বাজার বটতলা এলাকায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি দোকান পুড়ে ভস্মিভূত হয়েছে। অগ্নিকাণ্ডে নগদ টাকাসহ প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। ৩টি অগ্নি নির্বাপক দল ২ ঘন্টা চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, গতকাল বেলা আড়াইটার সময় নতুন বাজার বটতলা এলাকার আলামিন স্টোর নামে একটি মুদি মনোহরি থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হলে মুহুর্তের মধ্যে তা আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে আলী আকব্বরের বিসমিল্লাহ ভ্যারাইটিস স্টোর্স, ধানখালী টেলিকম, হোটেল রয়েল ও তোফাজ্জেলের খাবারের হোটেলে ছড়িয়ে পড়ে ভস্মিভূত হয়। সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে আলামিনের মুদি ও মনোহরদি দোকানের।

এই দোকানে ঈদ উপলক্ষে প্রায় ২০ থেকে ২৫ লক্ষ টাকার নতুন মালামাল বিক্রির জন্য তুলেছিল মালিক। অগ্নিকাণ্ডে তার নগদ ২ লক্ষ টাকাসহ প্রায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে বলে জানান দোকানের মালিক মো. হাজী কবির। পার্শ্ববর্তী বিসমিল্লাহ ভ্যারাইটি স্টোর্সে নগদ লক্ষাধিক টাকাসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মো. গোলাম মোস্তফা জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমতলী, কলাপাড়া ও পটুয়াখালী ফায়ার সার্ভিসের ৩টি টিম ও স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তিনি জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্র বলে জানা গেছে।
আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পৌরসভার পক্ষ থেকে এবং সরকারীভাবে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন