শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৪০ মিনিট দেরিতে ট্রেন ছাড়াকে শিডিউল বিপর্যয় বলে না

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১:৪৫ পিএম

এবারের ঈদযাত্রা নিরাপদ ও নিরবচ্ছিন্ন হচ্ছে বলে দাবি করেছেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি বলেন, এবার ঈদযাত্রা নিরবচ্ছিন্ন হচ্ছে। প্রতিটি ট্রেনই সময় মতো স্টেশন থেকে ছেড়ে যাচ্ছে। তবে কয়েকটি ট্রেন ২০ থেকে ৪০ মিনিটে দেরিতে ছেড়ে গেছে, এটাকে শিডিউল বিপর্যয় বলে না।

শনিবার (৩০ এপ্রিল) নিজ কার্যালয়ে ঈদযাত্রা নিয়ে তাৎক্ষণিক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মাসুদ সারওয়ার বলেন, আজ দুটি ঈদ স্পেশাল ট্রেন, ৩৯ জোড়া আন্তঃনগরসহ ১২২টি ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে। এখন পর্যন্ত ১৬টি ট্রেন স্টেশন ছেড়ে গেছে এবং সেগুলো যথাসময়েই ছেড়েছে।

তিনি আরও বলেন, যাত্রীরা যেন নিরাপদ, নির্বিঘ্নে এবং ভোগান্তি ছাড়াই নিজ নিজ গন্তব্যে যেতে পারেন সেটাই আমাদের লক্ষ্য। এটা বাস্তবায়নে রেলওয়ের সব স্তরের কর্মকর্তারা সশরীরে উপস্থিত থেকে মনিটরিং করছেন। এর ফলে এবার আমরা স্বাচ্ছন্দ্যময় ঈদযাত্রা উপহার দিতে পেরেছি।

মাসুদ সারওয়ার বলেন, এখন পর্যন্ত বড় ধরনের কোনো শিডিউল বিপর্যয় ঘটেনি। ট্রেনে বাড়তি কোচের প্রয়োজন হলে তখন তা সংযোজনেট ব্যবস্থা নেওয়া হচ্ছে।আজ একটি ট্রেনের মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট বা দাঁড়িয়ে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত আছে। সে হিসাবে কাউন্টার থেকে স্ট্যান্ডিং টিকিট বিক্রিও হয়েছে।

ঈদযাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১ মে থেকে। এবারের ঈদযাত্রার সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন