শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

এবার ঈদ যাত্রা স্বস্তিদায়ক

আবুল মাল আবদুল মুহিত কাজ পাগল মানুষ ছিলেন সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ১২:০৬ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে এবার ঘরমুখো মানুষের ঈদ যাত্রা স্বস্তিদায়ক।
গতকাল শনিবার রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। অতীতের যেকোনো সময়ের চেয়ে এবার সড়কের অবস্থা ভালো উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গাজীপুর এলেঙ্গা মহাসড়কের অবস্থাও ভালো। পরিবহন গুলো নির্বিঘ্নে চলাচল করছে।

সড়কে আইন শৃঙ্খলা বাহিনী তৎপর আছে জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য বাস মালিক ও শ্রমিকদের নির্দেশ দেওয়া হয়েছে। মহাখালী বাস টার্মিনালের রাস্তার উপরে যত্রতত্র বাস রাখার কারণ প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখন থেকে বাস মালিকরা রাস্তার উপরে যেন গাড়ি না রাখে সেজন্য তাদের সর্তক এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। তিনি বলেন, যেসকল পরিবহনে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মাঠে আমাদের নির্বাহী ম্যাজিট্রেট আছে। কোনো পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। বাস মালিকরা অতিরিক্ত ভাড়া নেওয়া কথা অস্বীকার করলেও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অভিযোগ যেহেতু আসছে তাহলে অবশ্যই অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে। যারাই অতিরিক্ত ভাড়া নিবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মহাখালী বাস টার্মিনালের পরিদর্শনকালে যাত্রীদের খোঁজ খবর নেন।

কেন্দ্রীয় শহীদ মিনারে সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল মাল আবদুল মুহিতের কফিনে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত কাজ পাগল মানুষ ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, আমি এরকম কাজ পাগল মানুষ কমই দেখেছি। কাজে আর পড়াশোনায় ডুবে থাকতেন সকাল থেকে রাত পর্যন্ত। ছুটির দিনেও দেখা যেত, সচিবালয় বন্ধ আবুল মাল আবদুল মুহিতের অফিসে আলো জ্বলছে। তিনি এ রকম মানুষ ছিলেন। তিনি বলেন, তিনি অর্থনীতিবিদ হিসেবেও সফল, অর্থমন্ত্রী হিসেবেও সফল। সবচেয়ে বড় কথা হল এ দেশের রাজনীতিতে সৎ মানুষ খুব বেশি নেই। তিনি শতভাগ সৎ লোক ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, তিনি অর্থমন্ত্রী হিসেবে ১২টি বাজেট পেশ করেছেন সংসদে। তার মধ্যে ১০টি শেখ হাসিনার সরকারের সময়।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, আবুল মাল আবদুল মুহিত শুধু বাংলাদেশে নয়, বিশ্বে একজন আলোকিত মানুষ ছিলেন। তার মধ্যে দায়িত্ববোধ ও মানবিক গুণাবলি ছিল। এর আগে আবুল মাল আবদুল মুহিতের কফিনে আওয়ামী লীগের পক্ষ থেকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ সময়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক ও নূরুল ইসলাম নাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াজুল কবির কাওছার ও সৈয়দ আবদুল আওয়াল শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps