শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বরিশাল মহানগরীতে সৌন্দর্য বর্ধনকে আড়াল করছে সিটি করপোরেশনই

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : নগর ভবনের কতিপয় কর্মকর্তার কাÐজ্ঞানহীন কর্মকাÐে বরিশাল মহানগরীর সৌন্দর্য আড়াল হতে চলেছে। একদিকে দেড় কোটি টাকা ব্যয় করে বরিশাল-ফরিদপুর-ঢাকা জাতীয় মহাসড়কের পাশে সৌন্দর্য বর্ধনের কাজ করছে বরিশাল সিটি করপোরেশন, অপরদিকে তা আড়াল করার কাজটিও করছে করপোরেশনেরই প্রকৌশল বিভাগ। নগরীর নবগ্রাম রোড-চৌমহনীর উত্তর পাশের লেকটির পাড় রক্ষাসহ সৌন্দর্য বর্ধনের নামে ইতোমধ্যে দেড় কোটি টাকারও বেশি অর্থ ব্যয় করা হয়েছে। এর মধ্যে শুধুমাত্র লেকটির পূর্ব ও উত্তর পাড়ে আরসিসি রিটেইনিং ওয়াল নির্মাণে সিটি করপোরেশনের কোষাগার থেকে কোটি টাকা ব্যয় হয়েছে। লেকটির দক্ষিণ পাড়ের সৌন্দর্য বর্ধনে ব্যয় হয়েছে আরো প্রায় ৫০ লাখ টাকা। এর পরে পূর্ব পাড়ে ফুটপাথ ও ড্রেন নির্মাণসহ লাইটিং-এর কাজেও আরো প্রায় ৩০ লাখ টাকা ব্যয় হয়েছে। এ কাজেরই অংশ হিসেবে উত্তর পাড়েও সৌন্দর্য বর্ধনের কাজ চলমান রয়েছে।
কিন্তু সিটি করপোরেশনের এসব কর্মকাÐকে আড়াল করে সেখানে নির্মাণ করা হচ্ছে ক্লোজ সার্কিট ক্যামেরার বুথ। যাতে পুরো উত্তর পাড়টির সব দৃষ্টিনন্দন কর্মকাÐ আড়াল হতে চলেছে। এমনকি ঐ বুথের পাশেই গত দেড় বছর ধরে পড়ে আছে একটি স্ক্যাবেটর। সিটি করপোরেশন নগরীর ৪ লেন প্রকল্পের আওতায় ঠিকাদার ঐ স্ক্যাবেটরটি ব্যবহার করলেও গত দেড় বছরাধিককাল যাবত বিশাল ঐ যন্ত্রটি অচলাবস্থায় পড়ে আছে।
এসব বিষয়ে সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলীর সাথে আালাপ করা হলে তিনি জানান, স্ক্যাবেটরটি অপসারণের জন্য ঠিকাদারকে বারবারই তাগিদ দেয়া হচ্ছে। ক্লোজ সার্কিট ক্যামেরার বুথের স্থান নির্বাচন সম্পর্কে তাকে কিছু জানান হয়নি বলে জানিয়ে তিনি বলেন, যে নির্বাহী প্রকৌশলী ঐ স্থানটি নির্ধারণ করেছেন তিনি ‘খুব বিবেচনাপ্রসূত কাজ করেননি’। তবে এ ব্যাপারে সিটি মেয়রের বক্তব্য পাওয়া যায়নি। স্থানীয় জনগণ অবিলম্বে সিটি ক্যামেরার বুথটি ঐ স্থান থেকে অপসারণ করে রাস্তার অপর পাড়ে হাতেম আলী কলেজের খেলার মাঠের দেয়াল ও ফুটপাথের মধ্যবর্তী স্থানে স্থাপনের দাবি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন