মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালীর কলাপাড়ায় ১২ ঘন্টায় ২০১ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড, জনজীবন বিপর্যস্ত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ৮:২২ পিএম

ঘুর্ণিঝড় ‘অশনি’র’ প্রভাবে প্রবল বর্ষনে পটুয়াখালী জেলার জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে।পটুয়াখালী জেলা শহরে সকাল পৌনে পাচটা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ৪১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হলেও বঙ্গোপসাগরেরর নিকটবর্তী পায়রাবন্দর সংলগ্ন কলাপাড়ায় একটানা প্রবল বর্ষনে জনজীবন অচল হয়ে পড়েছে। বিরামহীন বৃষ্টি আর মেঘলা আকাশে সোমবার দিনভর সূর্যের আলো দেখেনি কলাপাড়াবাসী।
কলাপাড়া উপজেলার খেপুপাড়া রাডার স্টেশনের উচ্চপর্যবেক্ষক মো: ফিরোজ কিবরিয়া জানান, আজ সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ১২ ঘন্টায় কলাপাড়ায় ২০১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।একটানা এপ্রবল বর্ষনে জনজীবনে দূর্ভোগসৃষ্টি হয়েছে, ফসলের ক্ষেতে পানি জমে গেছে। ডালজাতীয় শস্যের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা। এছাড়া আগাম বর্ষাকালীণ সবজি চাষীদেরও ক্ষতির শঙ্কা রয়েছে। কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর মাঝারি ধরনের উত্তাল রয়েছে। পায়রা বন্দরসহ তৎসংলগ্ন এলাকায় দুই নম্বর দুরবর্তী সতর্ক সঙ্কেত দেখিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে আবহাওয়া অধিদফতর।
পটুয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন গনমাধ্যমকে জানিয়েছেন, রোববার দুপূরে ঘূর্নিঝড় মোকাবেলায় একটি প্রস্তুতিমূলক সভা হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিয়ে। সেখানে
ঘূর্নিঝড়ের প্রস্তুতি নিয়ে নিয়ে আলোচনা হয়েছে,সংকেত তিন কিংবা চার ঘোষনা হলে জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হবে।ঘূর্নিঝড় মেকাবিলায় সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন