সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপি যতই আন্দোলন করুক সফল হবে না

বরিশালের বাকেরগঞ্জে কৃষিমন্ত্রী

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০১ এএম

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, আন্দোলন করে সরকার পতনের হুমকি দিলেও বিএনপি যতই আন্দোলন করুক সফল হতে পারবেনা। আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। নির্বাচনে আসতে হবে। নির্বাচনে না আসলে বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন কোনো দিনই সফল হবেনা।

গতকাল সোমবার বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের নন্দপাড়া গ্রামে কৃষক উদ্বুদ্ধ করনের মাধ্যমে পতিত জমিতে বোরো ধান আবাদের ‘ফসল কর্তন উৎসব ও মাঠ দিবস’ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। ড. আবদুর রাজ্জাক বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সাজাপ্রাপ্ত আসামি। তারেক রহমান লন্ডনে পালিয়ে আছেন। তারা কিভাবে বিএনপি’কে ক্ষমতায় নেবে? বিএনপি’র আন্দোলন মানেই মানুষ হত্যা ও জ্বালাও-পোড়াও করা। কিন্ত মানুষ এখন আর আন্দোলনের নামে ধ্বংসাত্মক রাজনীতি চায়না। মানুষ চায় শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়ন। তাই আগামী নির্বাচনে আবারও দেশবাসী আওয়ামী লীগকে দেশ পরিচালনার দায়িত্ব দেবে বলেও দাবি করেন তিনি।

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবান্ধব এবং কৃষক দরদী। তিনি কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় বরিশাল অঞ্চলের কৃষিখাতের উন্নয়নের জন্য সমম্বিত বিশেষ প্রকল্প গ্রহণ করা হবে বলেও জানান তিনি। বরিশালের অতীত গৌরব আবার ফিরিয়ে আনা হবে। বরিশাল আবার হবে ‘বাংলার শষ্যভান্ডার’।

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশের ৭০ ভাগ মানুষ গ্রামে বাস করে। গ্রামের মানুষের জীবিকার প্রধান উৎস্য কৃষি। তাই কৃষির উন্নয়ন হলে গ্রাম উন্নত হবে। তিনি বরিশাল অঞ্চলের পতিত জমি আবাদি করার ওপরও গুরুত্বারোপ করেন। এক ফসলী জমিতে অধিক ফসল উৎপাদনের উপায় বের করার কথাও বলেন তিনি।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রূহুল আমিন তালুকদারের সভাপতিত্বে সুধী সমাবেশে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউটের মহাপরিচালক ড. শাহজাহান কবির, কৃষি গবেষণা ইনষ্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, বরিশালের জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার, বরিশাল ধান গবেষণা ইনষ্টিউটিটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলমগীর হোসেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম চুন্নু ও কৃষক মো. হারুন হাওলাদার ছাড়াও বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায়।

সুধী সমাবেশ শেষে কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাক নন্দপাড়া গ্রামে আবাদ হওয়া ব্রি- ৬৭ ও ব্রি- ৮৯ বোরো ধানের প্রদর্শনী মাঠের পাকা ধানের জমি পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন