মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

৪০ যাত্রীর প্রাণ বাঁচানো ট্রাফিক সদস্যকে পুরস্কৃত করলো ডিএমপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১০:২৮ পিএম

পুরান ঢাকার জুরাইন রেলক্রসিং এলাকায় রেললাইনের উপর বন্ধ হয়ে যাওয়া বাসের ৪০ যাত্রীর প্রাণ বাঁচানো ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। মঙ্গলবার (১০ মে) ডিএমপি সদর দপ্তরে ট্রাফিক ওয়ারী জোনের টিআই বিপ্লব ভৌমিক, এটিএসআই উওম কুমার দাস ও ট্রাফিক পুলিশ সদস্য রমজান আলীকে পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. সাইদুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোবিন্দ চন্দ্র পাল ও সহকারী পুলিশ কমিশনার বিপ্লব কুমার রায় উপস্থিত ছিলেন। গত ৫ মে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে আনন্দ পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব ১১-৪০৩০) যান্ত্রিক ত্রুটির কারণে জুরাইন রেললাইনের উপর ওঠামাত্র বন্ধ হয়ে যায়। চালক অনেক চেষ্টা করেও বাসটি চালু করতে পারছিলেন না। আর ঠিক সেই মুহূর্তে নারায়ণগঞ্জ থেকে একটি কমিউটার ট্রেন ঢাকার দিকে আসছিল। এ সময় আশপাশের লোকজনের চিৎকারে তিন চারজন যাত্রী জানালা দিয়ে লাফিয়ে পড়েন। এ অবস্থায় আতঙ্কিত হয়ে বাসের চালক গাড়ি রেখে জানালা দিয়ে লাফ দেন।

তাৎক্ষণিক কোনো উপায় না পেয়ে ট্রাফিক ওয়ারী জোনের টিআই বিপ্লব ভৌমিক তার সঙ্গে থাকা এটিএসআই উওম কুমার দাস, ট্রাফিক পুলিশ সদস্য রমজান আলীসহ পথচারী ও অন্যান্য গাড়ির চালকদের সঙ্গে নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে ধাক্কা দিয়ে বাসটি রেললাইন পার করে দেন। পার করার কয়েক সেকেন্ডের মধ্যেই কমলাপুরগামী কমিউটার ট্রেনটি জুরাইন রেলক্রসিং অতিক্রম করে। রক্ষা পায় বাসে থাকা ৪০ যাত্রীর প্রাণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps