বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হলের ছাদ থেকে পড়ে মৃত্যু: সেই শিক্ষার্থীর রুমে ‘সুইসাইড নোট’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১০:০৫ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক-জব্বার হলের ছাদ থেকে পড়ে মৃত্যু হওয়া সেই শিক্ষার্থীর রুমে ‘সুইসাইড (আত্মহত্যা) নোট’ পাওয়া গেছে। এ ছাড়াও তার পড়ার টেবিলে ‘আত্মহত্যা’ বিষয়ক আরও কয়েকটি মন্তব্য লিখিত আকারে পাওয়া গেছে।

মঙ্গলবার (১০ মে) দুপুর আড়াইটার দিকে হলের রফিক ব্লকের পাঁচতলার ছাদ থেকে নিচে পড়ে গুরুতর আহত হন বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী অমিত কুমার বিশ্বাস। বিকেল সোয়া ৫টায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হলের শিক্ষার্থী ও অমিতের সহপাঠীদের ভাষ্যমতে— ছাদে বৃষ্টিতে ভিজতে গিয়ে দুর্ঘটনাবশত নিচে পড়ে যেতে পারে অমিত।

এর মধ্যে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে অমিত কুমার বিশ্বাসের সঙ্গে হলে থাকা একই কক্ষের বাসিন্দারা (রুমমেট) এসে তার বালিশের নিচে সুইসাইড নোট পান। পরে রাত সাড়ে ৯টার দিকে ওই কক্ষ পরিদর্শন করে প্রাথমিকভাবে সুইসাইড নোটের বিষয়টি নিশ্চিত করেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ। এই নোটের লেখার সঙ্গে অমিতের হাতের লেখার মিল পাওয়া গেছে বলে জানান অধ্যাপক সোহেল আহমেদ।

ওই সুইসাইড নোটে লেখা রয়েছে, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী না। আমার মস্তিষ্কই আমার মৃত্যুর জন্য দায়ী। আমি নিজেই নিজের শত্রু হয়ে পড়েছি অজান্তেই। নিজের সাথে যুদ্ধ করতে করতে আমি ক্লান্ত। আর না। এবার মুক্তি চাই। প্রিয় মা, বাবা, ছোটবোন সবাই পারলে আমাকে ক্ষমা করে দিও।’

শহীদ রফিক-জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ বলেন, প্রাথমিকভাবে নোটের লেখার সঙ্গে অমিতের আগের খাতার লেখার মিল রয়েছে। এ ছাড়াও তার পড়ার টেবিলে সুইসাইড বিষয়ক আরও কয়েকটি লেখা রয়েছে। আমরা আপাতত রুম বন্ধ করে রেখেছি। পুলিশ এসে বাকিটুকু দেখবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps