ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সিরাজগঞ্জে ছাত্রীকে লাঞ্ছিত করায় শিক্ষক সাময়িক বরখাস্ত

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের ভাটপিয়ারী জহরমল রাম নারায়ন সারদা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক কর্তৃক ছাত্রী লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে বিদ্যালয়ের শ্রেণি কক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
জানা যায়, ওই বিদ্যালয়ের বাংলা বিষয়ের সহকারী শিক্ষক মো. ফজলুর রহমান তেনজিন দীর্ঘদিন ধরে উক্ত বিদ্যালয়ের ছাত্রীদের কুপ্রস্তাবসহ নানাভাবে লাঞ্ছিত করে আসছিলেন। গত সোববার ৭ম শ্রেণির ২ ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। বিষয়টি ওই ছাত্রীরা লজ্জা ও ভয়ে কাউকে না বলে চেপে যায়। বুধবার দুপুরে একই শ্রেণির আরেক ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন ওই শিক্ষক। এ ঘটনাটি লাঞ্ছিত ছাত্রী সোমবারের লাঞ্ছিত হওয়া ওই ২ ছাত্রীকে জানালে তারাও এই শিক্ষক কর্তৃক সোমবার লাঞ্ছিত হয়েছে বলে জানায়। পরে লাঞ্ছিত তিন ছাত্রী এক হয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অবহিত করে বিচার চায়। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিষয়টি বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা লম্পট শিক্ষক তেনজিনকে প্রধান শিক্ষকের কক্ষে আটকে রাখে এবং তার বিচার দাবি করে। এক পর্যায়ে প্রধান শিক্ষক লম্পট ওই শিক্ষক তেনজিনকে তার এলাকার মাতবরদের নিকট হস্তান্তর করেন। এ ব্যাপারে বুধবার শিক্ষক কর্তৃক লাঞ্ছিত ছাত্রীর সাথে কথা হলে সে জানায়, বাংলা বিষয়ের সহকারী শিক্ষক ফজলুল হক তেনজিন তাকেসহ বিদ্যালয়ে অনেক ছাত্রীকে দীর্ঘদিন ধরে কুপ্রস্তাব দিয়ে আসছিল। বিষয়গুলো লোকলজ্জার ভয়ে প্রতিবাদ না করায় ওই শিক্ষক বেপরোয়া হয়ে ওঠেন। যে কারণে তিনি আজ আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। আমরা লাঞ্ছিত ৩ ছাত্রী প্রধান শিক্ষকের নিকট বিষয়টি জানিয়ে ওই শিক্ষকের অপসারণ ও শাস্তির দাবি করছি। আমরা তার অপসারণ এবং শাস্তি চাই।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মোনায়েম খানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তাৎক্ষণিকভাবে ম্যানেজিং কমিটির সাথে কথা বলে শিক্ষক ফজলুল হক তেনজিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন