বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারত আমাদের বন্ধুত্ব ও মুক্তিযুদ্ধের চেতনাকে চ্যালেঞ্জ করেছে -শফিউল আলম প্রধান

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন রাজাকার-বাকশাল প্রায় ৪৫ বছর পুরানো ইতিহাস। এই পুরাতন ইতিহাসের উপর বর করে জাতিকে বিভক্ত করা চেষ্টা করবেন না। পাকিস্তান পছন্দ রাজাকার ও তার বংশধরদের বিচার চললে দিল্লি পছন্দ বাকশাল রেহাই পাবে কি করে? রাজশাহী-রংপুর বিভাগে ৭ দিনের গণসংযোগের শেষ দিনে গতকাল রোববার সকালে পঞ্চগড় বকুলতলা জাগপার দলীয় কার্যালয়ে জাগপা, যুব জাগপা ও জাগপা ছাত্রলীগের যৌথ কর্মী সমাবেশে তিনি এ কথা বলেন।
শফিউল আলম প্রধান বলেন, গদির লোভে এই ভাগ বাটোয়ারার রাজনীতিতে ভারতীয় প্রভুরা খুশী হতে পারে কিন্তু বাংলাদেশের ভবিষ্যৎ বংশধরদের কি হবে? অতীতকে পাশ কাটিয়ে এগিয়ে যাওয়ার জন্য বঙ্গবন্ধু মুজিব-৭১’র গণহত্যার নায়ক পাকিস্তানের প্রধানমন্ত্রী ভুট্টো সাহেবকে ঢাকায় লালগালিচা সংবর্ধনা দিয়েছেন। দিল্লির প্রবল চাপের মুখেও পাকিস্তানে ওআইসি সম্মেলনে হাজির হয়েছেন। মুজিবের সমন্বয়ের রাজনীতির পথ ধরেই শহীদ প্রেসিডেন্ট জিয়াও জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলেন। এই অপরাধে মুজি-জিয়া কাউকেই বাঁচতে দেয়া হয় নাই।
তিনি বলেন, নতুন বংশধরদের বুঝতে হবে প্রতিবেশী রাষ্ট্র চায় না বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াক। স্বাধীনতার পর থেকেই তারা আমাদের ভাতে মেরেছে, পানিতে মেরেছে। সীমান্তে পাখির মতো আমার ৬৪ হাজার মানুষকে হত্যা করা হয়েছে। বিভিন্ন ইস্যুতে জাতিকে বারবার বিভক্ত করা হয়েছে। যে গণতন্ত্রের জন্য আমরা স্বাধীনতা সংগ্রাম।
তিনি বলেন, দিল্লি ও সুজাতা সিংরা ৫ জানুয়ারি কসাইয়ের মতো গণতন্ত্রকে হত্যা করেছে। আমরা সবার বন্ধুত্ব চাই। কিন্তু কারো প্রভুত্ব মানবো না। অবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে হবে। পানির ন্যায্য হিস্যা নিশ্চিত করতে হবে। আমার আভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ করা চলবে না। ৫ জানুয়ারিরর নির্বাচনকে সমর্থন করে দিল্লি কার্যতঃ বাংলাদেশের জনগণের বন্ধুত্ব ও মুক্তিযুদ্ধের চেতনাকে চ্যালেঞ্জ করেছে। আমাদের ছাফ কথা এ জাতি মুঘল-ব্রিটিশ ও পাকিস্তানিদের মোকাবিলা করেছে। ইনশাআল্লাহ কারো দয়া-অনুকম্পা ছাড়াই আমরা আমাদের গণতন্ত্র ফিরিয়ে আনবোই। স্বাধীনতা নিশ্চিত করবো। তিনি ৭১’র মতো ছাত্র ও যুবকদের নবজাগরণের আহŸান জানান। জেলা জাগপার আহŸায়ক বীর মুক্তিযোদ্ধা আনসার আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব মফিজুল ইসলাম মফি’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা জাগপা নেতা খাজিমুদ্দিন, গুলশান আলম প্রধান, নয়ন মাস্টার, নূর আলম, সিরাজুল ইসলাম মাস্টার, হাজী নজরুল, আব্দুল খালেক, কাচ্চু, যুব জাগপা নেতা শাহরিয়ার বিপ্লব, কামরুজ্জামান কুয়েত, জাগপা ছাত্রলীগ নেতা মো. আব্দুস সেলিম প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন