বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নোয়াখালীর যুবক নিহত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ৭:১০ পিএম

দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গ শহরে সন্ত্রাসীদের গুলিতে সালা উদ্দিন রায়হান (৩৫) নামের এক বাংলাদেশী নিহত হয়েছেন। বর্তমানে নিহতের মৃতদেহ আফ্রিকার একটি হিমাগারে রাখা হয়েছে। নিহতের গ্রামের বাড়িতে বইছে শোকের মাতম।

শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন, নিহতের ছোট ভাই মোসলে উদ্দিন রোমন। নিহত সালা উদ্দিন রায়হান নোয়াখালীর সদর উপজেলার নোয়াখালী ইউনিয়নে মতিপুর গ্রামের মোহাম্মদ সোলায়মানের ছেলে। ৪ ভাই ও ১ বোনের মধ্যে দ্বিতীয় ছিলেন রায়হান।

মোসলেহ উদ্দিন রোমন জানান, জীবিকার সন্ধানে গত ১৪বছর আগে আফ্রিকায় যান রায়হান। পরে জোহেন্সবার্গের বারাত এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। কয়েক বছর আগে ছোট ভাই নিজাম উদ্দিন বাবুকে ওইখানে নিয়ে যান তিনি। বর্তমানে রায়হানের তত্ত্বাবধানে জোহেন্সবার্গে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, যার শেয়ারদার রয়েছেন কয়েকজন। রায়হান ও বাবু মিলে একটি প্রতিষ্ঠান দেখাশুনা করে। সবশেষ গত ছুঁটিতে আসার পর গত একমাস আগে দেশ থেকে আফ্রিকায় গিয়েছিলেন রায়হান।

তিনি আরও জানান, স্থানীয় সময় গত বুধবার (১১ মে) দিবাগত রাত ৮টার দিকে শহর থেকে দোকানের জন্য পণ্য ক্রয় করে গাড়িযোগে দোকানের সামনে আসে রায়হান। দোকানের পাশে গাড়িটি পাকিং করে নামার সময় আগ থেকে ওৎপেতে থাকা একদল সন্ত্রাসী তাকে লক্ষ্য করে ১৫-২০ রাউন্ড গুলি ছুঁড়ে। মুহুর্তেই মাটিতে লুটে পড়েন তিনি। গুলির শব্দ শুনে দোকানের ওপরে থাকা নিজাম উদ্দিন বাবু ও আশপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে তারা গুলিবিদ্ধ অবস্থায় রায়হানকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আগামি ২-৩দিনে মধ্যে তার মৃতদেহ দেশে আনার চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন