মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

গণধিকৃত ব্যক্তিদের আলেম ও মাদ্রাসা নিয়ে কথা বলার কোনো অধিকারই নেই : আইম্মা পরিষদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ৮:৪১ পিএম

কথিত ‘গণকমিশন’ কর্তৃক ১ হাজার মাদ্রাসা ও ১১৬ জন আলেমের বিরুদ্ধে ২২০০ পৃষ্ঠার শ্বেতপত্র প্রস্তুত দেশবিরোধী ও সংবিধানবিরোধী কাজ বলে দাবি করেছেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি নূরুল হুদা ফয়েজী। তিনি বলেন, দেশে আইন আদালত থাকতে তথাকথিত ‘গণকমিশন’ মাদ্রাসা ও আলেমদের বিরুদ্ধে তদন্ত বা তালিকা তৈরির এখতিয়ার নেই। গণধিকৃত ব্যক্তিদের আলেম ও মাদ্রাসা নিয়ে কথা বলার কোনো অধিকারই নেই।

এ ধরনের কাজ দেশের স্বাধীনতা ও সংবিধানবিরোধী কাজ। শুক্রবার (১৩ মে) বিকেলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন তিনি। নূরুল হুদা বলেন, কথিত গণকমিশনের সদস্য সচিব ব্যারিস্টার তুরিন আফরোজ নিজের মায়ের সম্পদ কুক্ষিগত করা ও মানবতাবিরোধী অপরাধের প্রসিকিউটর থাকাকালীন অবৈধ অর্থের লোভে আসামির সঙ্গে বোরকা পরে সাক্ষাৎ করার বিষয়টি প্রমাণিত হওয়ায় তাকে অপসারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, ২০১২ সালে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে নিন্দা ও সংবিধান লঙ্ঘনের অভিযোগ এনে বাংলাদেশ সংসদ সর্বসম্মত একটি প্রস্তাব পাস করে। বাংলাদেশ আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ তাকে স্যাডিস্ট বলে অভিহিত করেছেন। সেই মানিক দ্বৈত নাগরিক হওয়া সত্ত্বেও তা গোপন করে বিচারপতি হয়েছেন, যা চরম অন্যায়। কাজেই এ ধরনের গণধিকৃত ব্যক্তিদের আলেম ও মাদ্রাসা নিয়ে কথা বলার অধিকার নেই। তুরিন ও মানিকদের অনৈতিক কর্মকাণ্ডের বিচার করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
আবদুল আলিম খাঁন ১৩ মে, ২০২২, ১০:১১ পিএম says : 0
আসলে আমার মনে হয় আমাদের দেশ টার ঠাঠা পড়ছে,না হয় এ ধরনের জন ঘৃণিত ধিকৃত অমানুষ গুলার কি করে সাহস হয় বর্তমান জমানার সবচেয়ে আশার আলো আমাদের কে সত্যের পথ দেখানো নবী দের ওয়ারিশ আলেমদের বিরুদ্ধে এ ধরনের নোংরা এবং ঘৃণিত কাজ করার সাহস কোথা থেকে পায়,
Total Reply(0)
md shamsul hoque ১৩ মে, ২০২২, ৯:১৪ পিএম says : 0
Shameless.
Total Reply(0)
Md. Altaf Hossain ১৩ মে, ২০২২, ১১:৩০ পিএম says : 0
মিডিয়াতে একটু ফেউ ফেউ করার জন্য। কাম না থাকলে আর কি? রাজারবাগ ভন্ড মামলাবাজ পীর এর নাম লিষ্টে নাই। ওই পির বিভিন্ন মানুষের সম্পদ আত্মসাত করার জন্য নামে বেনামে বিভিন্ন মামলা মোকদ্দমা দিয়া মানুষ কে জেল খাটাইতেছে। জায়গা জমি আত্মসাত করতেছে তার নাম লিষ্টে নাই। কানারপো কানারা ।
Total Reply(0)
MD. MONIR BHUIYAN ১৪ মে, ২০২২, ১১:০৮ এএম says : 0
গুটিকয়েক ইসলাম বিদ্বেষী ছাড়া আমরা সবাই আলেম-উলামার পক্ষে আছি এবং থাকব ইনশাআল্লাহ। তথাকথিত গণকমিশন এই চক্রান্ত দ্বারা ইসলাম ও আলেম- উলামার কোন ক্ষতি হবে না ইনশাআল্লাহ। বরং তারাই জাতির কাছে উপহাসের পাত্র হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps