শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুয়েত প্রবাসীর বাড়িতে বিয়ের দাবিতে অনশন প্রবাসী নারীর

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০১ এএম

বরগুনার পাথরঘাটায় কুয়েত প্রবাসী হাসানের বাড়িতে বিয়ের দাবিতে অনশন করছেন পিরোজপুর জেলার জর্ডান প্রবাসী সোনিয়া। গত শুক্রবার থেকে হাসানের বাড়িতে অবস্থান নেয় সোনিয়া।

হাসান উপজেলার কালমেঘা ইউনিয়নের পশ্চিম আমড়াতলা চার নম্বর ওয়ার্ডের আলতাফ চৌকিদারের ছেলে। হাসান দীর্ঘ পাঁচ বছর ধরে কুয়েতে অবস্থান করছে। বিয়ের দাবিতে অনশনরত সোনিয়া পিরোজপুর জেলার পাড়েরহাট ইউনিয়নের বাদুরা সাত নম্বর ওয়ার্ডের আব্দুস সামাদ জোমাদ্দার এর মেয়ে। সে গত বছর জর্ডান থেকে দেশে ফিরেছেন।
সোনিয়া জানান, জর্ডানে অবস্থান করার সময় একটি প্রবাসী গ্রুপের মাধ্যমে তিন বছর আগে কুয়েত প্রবাসী হাসানের সাথে পরিচয় হয়। সে থেকে কুয়েতে চাকরি করা অবস্থায় উভয়ের সাথে মোবাইলের মাধ্যমে প্রেমের সম্পর্ক তৈরি হয় এবং হাসান তাকে বিয়ে করার আশ্বাস দেন। প্রেমের সম্পর্কের এক পর্যায়ে হাসান জমি ক্রয়ের কথা বলে তার কাছ থেকে সাড়ে ৪ লাখ টাকা নিয়েছেন।
ঈদুল ফিতরের দুই দিন পর থেকে সে মোবাইল ফোন বন্ধ করে আমার নাম্বার ব্লাকলিস্টে রেখে দেয়। অনেক চেষ্টা করেও কোন যোগাযোগ করতে না পেরে বাধ্য হয়ে পরিবারের কাউকে কিছু না জানিয়ে পাথরঘাটায় হাসানের বাড়িতে এসেছি। সে আমার সাথে প্রতারণা করেছে। বিদেশে থাকার সময় ভিডিও কলের মাধ্যমে হাসান আমার সবকিছু দেখে নিয়েছে। বিয়ে না করা পর্যন্ত আমি এই বাড়ি থেকে কোথাও যাবো না।
অভিযোগের ভিত্তিতে হাসানের সাথে যোগাযোগ করা হলে অভিযোগ অস্বিকার করে হাসান জানান, সোনিয়ার সাথে তার ১৫ দিনের সম্পর্ক, সে বিশ্বাস করে শুধুমাত্র ফোনে কথা বলেছে। এই সুযোগে তার সাথে কথা বলার স্কিন শর্ট নিয়ে ব্লাকমেইল করতে শুরু করে। তাকে ঈদে পাঁচ হাজার টাকাও দিয়েছে। এছাড়া আর কিছুই না।
হাসান আরো বলেন, আমি তাকে বিয়ের কোন প্রলোভন দেখাইনি বরং সে একজন তালাক প্রাপ্তা। আমাকে হয়রানি করতে আমার বাড়িতে উঠে বাবা-মাকে হুমকি দিচ্ছে। হাসানের মা ফাতিমা বেগম জানান, সোনিয়াকে তার পরিবারের লোকজনকে নিয়ে আসতে বলেছি। কিন্তু কিছুতেই সে তার লোকজন নিয়ে আসছেনা।
এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল বাশার জানান, অনশনের ঘটনা জানতে পেরে আমরা সোনিয়া নামের ওই নারীকে আইনি সহায়তা দিতে চেয়েছি। কিন্তু তিনি আইনগত কোনো সহায়তা না নিয়ে অনাধিকারভাবে অন্যের বাড়িতে প্রবেশ করে জনদুর্ভোগ তৈরি করেছে। তাকে আইনি সহায়তা নিতে থানা পুলিশের পক্ষ থেকে বুঝানো হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন