শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আজ থেকে শুরু টিসিবির পণ্য বিক্রি

১১০ টাকা দরেই সয়াবিন তেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০০ এএম

সুলভ মূল্যে পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ (সোমবার) থেকে ৩০ মে পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানিয়েছে সংস্থাটি। যেখানে আগের মতো ১১০ টাকা দরেই প্রতি লিটার সয়াবিন তেল পাওয়া যাবে। এ ছাড়া প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা এবং ছোলা ৫০ টাকা কেজি দরে বিক্রি হবে বলেও জানানো হয়েছে।
ঈদের আগে যখন টিসিবির পণ্য বিক্রি হচ্ছিল, তখন বাজারে সয়াবিন তেলের লিটার ছিল ১৬০ টাকা। ঈদের পর তা ৪০ টাকা বেড়ে তা প্রায় দুইশ’ টাকা ছুঁয়েছে। এতে টিসিবির সয়াবিন তেলের দাম বাড়ানোর আলোচনা হলেও আগের দামই বহাল রাখা হয়েছে। তবে পিয়াজের দাম বাড়লেও পণ্যটি দেয়া হবে না। টিসিবির ট্রাকে ভোক্তা প্রতি তেল ২ লিটার, চিনি ২ কেজি, ডাল ২ কেজি এবং ছোলা চাহিদা অনুযায়ী বিক্রি করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে বলা হয়, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য মূল্য সহনীয় রাখতে নিম্ন আয়ের পরিবারকে সাশ্রয়ী এবং ভর্তুকি মূল্যে পণ্য দেয়ার নিমিত্তে টিসিবি কর্তৃক সারা দেশে সব মহানগরী, জেলা/উপজেলায় ১৬ থেকে ৩০শে মে ২৫০ থেকে ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে বিক্রয় কার্যক্রম চলবে। তবে শুক্র ও শনিবার টিসিবি’র বিপণন বন্ধ থাকায় চলতি মাসে ১৩ দিনের জন্য ট্রাকের দেখা পাবেন ভোক্তারা।
টিসিবি জানায়, তারা আজ থেকে বিক্রি করবে সয়াবিন তেল, মসুর ডাল ও চিনি। এ ছাড়া ছোলাও বিক্রি করা হবে। এসব অবিক্রীত ছোলা রমজানে বিক্রি করা যায়নি। ডিলারদের নামে এবার ছোলাও বরাদ্দ দেয়া হবে। তবে যেসব ক্রেতা আগ্রহ ভরে ছোলা কিনতে চাইবেন, তাদের কাছেই ছোলা বিক্রি করা হবে। টিসিবি আরও জানায়, নিম্নআয়ের মানুষের জন্য এ বছর ১১তম বার সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করছে টিসিবি। চলতি অর্থবছরের প্রতি মাসেই পণ্য বিক্রি করেছে টিসিবি। ঈদের আগে ২৪শে এপ্রিল থেকে টিসিবি’র পণ্য বিক্রি বন্ধ রয়েছে।
টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, সোমবার থেকে ২৫০ থেকে ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে বিক্রয় কার্যক্রম চলবে। এর মধ্যে ঢাকার ৬০টি স্পটে দেয়া হবে। আগের মতো ১১০ টাকা দরেই প্রতি লিটার সয়াবিন তেল পাওয়া যাবে। চিনি ও মশুর ডালও আগের দামেই বিক্রি করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আগামী জুনে কার্ডের মাধ্যমে সারা দেশে এক কোটি পরিবারকে টিসিবির পণ্য পৌঁছে দেয়া হবে। সে কার্যক্রমও চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps