বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ঠাকুরগাঁওয়ে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ মে, ২০২২, ১২:০০ এএম


ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ার একটি নির্মানাধীন ভবন থেকে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গরবার মুক্তিযুদ্ধের সময়ে ব্যবহৃত ২৭টি অস্ত্র উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্রের ২৪টি ত্রি নট ত্রি ও তিনটি এসএলআর বলে জানায় পুলিশ। এর সাথে একবক্স গুলিও উদ্ধার করা হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মুক্তিযুদ্ধের সময়ের আর্মির ব্রিগেডিয়ার নাজির হাওলাদার নামে একজন বীর মুক্তিযোদ্ধার বাড়ি ছিল এটা। স¤প্রতি মুক্তিযোদ্ধার নাতি বাপ্পি হাওলাদার জায়গাসহ বাড়িটি বিক্রি করে দেয়। বাড়িটি হানিফ নামক জৈনিক ব্যক্তি ক্রয় করে এবং পুরাতন ভবন ভেঙ্গে নতুন ভবন বানানোর উদ্দেশ্যে শ্রমিক নিয়োগ করে। ভবন ভেঙ্গে মাটি খনন কাজের সময় একটি ট্রাংকে থাকা ২৭টি অগ্নেয়াস্ত্র ও একটি লোহার বক্সে থাকা বিপুল পরিমানে গুলি দেখতে পায় শ্রমিকরা।

এ বিষয়ে বাড়ির মালিক হানিফ জানান, আমি নতুন বাসা করার জন্যে শ্রমিক কাজে লাগিয়েছি। তারা এগুলো পেয়ে স্থানীয় রুবায়েত নামে একজনকে জানায়। তার ফোনে পুলিশ এসে আগ্নেয়াস্ত্র উদ্ধার করে।

ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন জানান, উদ্ধারকৃত অগ্নেয়াস্ত্র গুলো পুলিশি হেফাজতে নেয়া হয়েছে। এই স্থানে আরো অগ্নেয়াস্ত্র আছে কিনা তা দেখা হচ্ছে। পুলিশি তত্বাবধানে খনন কাজ চলছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps