বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রেলের টিকিট কালোবাজারিতে জড়িত খুলনার ৫ কর্মকর্তা

স্টেশন মাস্টারের সাধারণ ডায়েরি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ১২:০১ এএম

খুলনায় ট্রেনের টিকেট কলোবাজারির সাথে ৫ জন কর্মকর্তাসহ আরও ৪/৫জন অজ্ঞাত ব্যক্তি জড়িত রয়েছেন। এমন অভিযোগ তুলেছেন খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার। এ ঘটনায় খুলনা জিআরপি থানায় একটি লিখিত সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

গতকাল বুধবার দুপুরে খুলনা জিআরপি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহমেদ তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ১৬ মে খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। সেখানে তিনি রেলের ৫ জন কর্মকর্তার বিরুদ্ধে টিকেট কালোবাজারির সরাসরি অভিযোগ তুলেছেন। তারা বিভিন্ন রাজনৈতিক নেতার নামে টিকেট নিয়ে কালাবাজারে বিক্রি করেন। অভিযোগের বিষয়টি আদালতের নির্দেশনা সাপেক্ষে তদন্ত করা হবে। ইতোমধ্যে আদালতের অনুমতি চাওয়া হয়েছে। তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।
স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার তার সাধারণ ডায়েরিতে উল্লেখ করেছেন, খুলনা আইডব্লিউ অফিস স্টাফ, দুইজন সহকারী স্টেশন মাস্টারসহ ৫ জন কর্মকর্তা এবং আরও ৪/৫ জন অজ্ঞাত ব্যক্তি সরাসরি টিকেট কালোবাজারির সাথে জড়িত। তারা বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের নামে ভুয়া চাহিদা দিয়ে টিকেট সংগ্রহ করেন।
টিকেট না পেলে বহিরাগত লোকদের ডেকে এনে সংঘবদ্ধ হয়ে মাস্টারকে হেনস্থা করার জন্য চাপ সৃষ্টি করে। তাদের টিকেটের চাহিদা এতোটা বেড়েছে যে টিকেট না পেলে স্টেশন ভাঙচুর, অগ্নিসংযোগ ও মারধর করার মতো অপ্রীতিকর ঘটনা ঘটানোর পায়তারা করছে। প্রকৃতপক্ষে রেলের কোন ভিআইপি টিকেট সংরক্ষিত নেই। কিন্তু তারা সরকারি নির্দেশনা অমান্য করে এ কাজে লিপ্ত। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং স্টেশনের শান্তিশৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখতে এই জিডি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps