সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

ঢাকায় শুরু হলো ১৩তম এশিয়া ফার্মা এক্সপো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ৬:৪৪ পিএম

ফার্মা শিল্প নিয়ে দেশের বৃহত্তম আন্তর্জাতিক আয়োজন ‘এশিয়া ফার্মা এক্সপো-২০২২’ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এই আয়োজনের উদ্বোধন করা হয়। এশিয়ার বৃহৎ তিন দিনের এ এক্সপো আগামী ২১ মে ২০২২ শনিবার পর্যন্ত চলবে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ (বিএপিআই) এবং জিপিই এক্সপো প্রাইভেট লিমিটেড যৌথভাবে এ এক্সপোর আয়োজন করেছে।

তিন দিনব্যাপী প্রদর্শনীতে অত্যাধুনিক ফার্মাসিউটিক্যাল যন্ত্রপাতি, প্রযুক্তি, পণ্য এবং উৎপাদন প্রক্রিয়া প্রদর্শন করা হবে। এক্সপোতে এশিয়ার বিভিন্ন দেশ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান প্রদর্শনীতে অংশ নিয়েছে। এই প্রদর্শনীটি এক ছাদের নীচে প্রস্তুতকারক, সরবরাহকারী, পরিষেবা প্রদানকারী এবং শিল্প বিশেষজ্ঞদের একসঙ্গে কাজ করার একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে নাজমুল হাসান বলেন, ‘এশিয়া ফার্মা এক্সপো ২০২২ বর্তমান ওষুধ শিল্পের উন্নয়নে বিষয়ে ভূমিকা রাখবে। একইসঙ্গে বিশ্বের সকল স্টেকহোল্ডারদের জন্য নতুন সুযোগ উন্মোচনের মাধ্যমে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের (ডিজিডিএ) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps