বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুসিক নির্বাচনে মেয়রসহ ১৫৪ প্রার্থীর বৈধতা ঘোষণা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ছয় মেয়র প্রার্থীসহ মোট ১৫৪ জনকে বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। তাদের মধ্যে সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১১ জন ও ৩৭ জন সংরক্ষিত নারী কাউন্সিলর রয়েছেন।

গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে চলে মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম।
কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী জানান, আগামী ২০, ২১ ও ২২ মে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে আপিল গ্রহণ করা হবে। ২৩ মে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হবে। ২৭ মে প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা শুরু করতে পারবেন।
এ দিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র হিসেবে মনোনয়ন জমা দেওয়া নিজাম উদ্দিন কায়সার দলীয় পদ ছেড়েছেন। তিনি স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির ও কুমিল্লা মহানগর সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর ধর্মসাগরের দক্ষিণ পাড়ে একটি ভবনে সংবাদ সম্মেলনে এ পদত্যাগের ঘোষণা দেন কায়সার।
তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে না।
বিএনপির যে যৌক্তিক আন্দোলন এবং নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্তকে আমিও নীতিগতভাবে সমর্থন করি। কিন্তু দলের নেতাকর্মী এবং বিএনপি সমর্থিত বিপুল সংখ্যক ভোটারের দাবির প্রেক্ষিতে আমি কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিই। এ কারণে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক ও কুমিল্লা মহানগরের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps