মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় অপদ্রব্য পুশকৃত পৌণে ২ হাজার কেজি রপ্তানীযোগ্য চিংড়ি উদ্ধার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ৫:১১ পিএম

খুলনায় আবারও রপ্তানীযোগ্য চিড়ির ওজন বাড়াতে অপদ্রব্য পুশের ঘটনা ঘটেছে। বৃহষ্পতিবার দিবাগত মধ্যরাতে রুপসা টোলপ্লাজায় একটি ট্রাক থে‌কে ৫৫১ কার্টুন ভর্তি ককশিট তল্লাশী করে ৮৪ টি ককশিট থে‌কে ১ হাজার ৭০০ কেজি জেলি পুশকৃত চিংড়ি মাছ আটক করা হয়েছে। জব্দকৃত এই চিংড়ির বাজার মূল্য প্রায় কুড়ি লাখ টাকা। পুশকৃত চিংড়ি মাছের মালিক না পাওয়ায় ট্রাক চালক এবং ডিপো মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয় । চিংড়িগুলো পরে মাটিতে পুঁতে ফেলা হয়।
এর আগে গত মঙ্গলবার দিবাগত রাতে রূপসা টোল প্লাজায় একটি ট্রাক আটক করা হয়। কোস্টগার্ডের ওই অভিযানে ট্রাক থেকে ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়ি উদ্ধার করা হয়। যার আনুমানিক মুল্য ছিল ৭৫ লাখ টাকা।
বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টার এসোসিয়েশেনের সহ সভাপতি হুমায়ুন কবীর জানান, দুই দিনে জব্দ করা ৭ হাজার ৮শ’ কেজি চিংড়ি মাছের বাজার মূল্য প্রায় এক কোটি টাকা। বিদেশে এই জেলি পুশকৃত চিংড়ি মাছ রপ্তানীতে দেশের সুনাম ক্ষুন্ন হয় এবং রপ্তানী হওয়া চিংড়ি মাছ ফেরত আসে। এ কারণে ফ্রোজেন ফুড এক্সপোর্টার এসোসিয়েশন, মৎস্য অধিদপ্তর, কোষ্টগার্ড সমন্বয় যৌথ টিম অভিযান পরিচালনা করছে ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন