বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

প্রবাস জীবন

কথিত গণকমিশনে অভিযোগের প্রতিবাদ

নিউইয়র্কে আলেম-ওলামার সমাবেশ

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০৩ এএম

বাংলাদেশে ১১৬ জন বরেণ্য ওলামা-মাশায়েখ ও ১০০০ মাদরাসাকে নিয়ে কথিত গণকমিশণ কর্তৃক মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের প্রতিবাদে নিউইয়র্কে আলেম-ওলামাগণ সমাবেশ করেছেন। হাজী ক্যাম্প হিসেবে পরিচিত নিউইয়র্কের জ্যামাইকায় প্রতিষ্ঠিত মসজিদ মিশন সেন্টারে গত বুধবার বাদ মাগরিব এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, তথাকথিত গণকমিশন যে অভিযোগ তুলেছে তা মূলত একটি মহলের ইসলাম-এর বিরুদ্ধে যড়যন্ত্র। তারা বাংলাদেশ থেকে ইসলামকে নিশ্চিহ্ন করতে চায়। বক্তারা বলেন, আলেম-ওলামাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন দেশ ও প্রবাসের সকল আলেমদের ঐক্যবদ্ধ হয়ে এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। প্রয়োজনে আরো একটি গণআদালত গঠন করে ইসলাম ও আলেম সমাজের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের মুখোশ খুলে দিতে হবে। সভায় যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট ও জাতিসংঘসহ আন্তর্জাতিক সকল মহলে প্রতিবাদ জানানো এবং কথিত গণকমিশনের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত হয়।

ইমাম অধ্যাপক মুহিব্বুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে নিউইয়র্ক সিটি ছাড়াও বাফেলো এবং নিউজার্সি রাজ্যের প্রায় অর্ধশত বাংলাদেশি ইমাম-ওলামা অংশ নেন। এছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি সমাবেশে যোগ দেন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মাওলানা মির্জা আবু জাফর বেগ, প্রবীণ ইমাম মাওলানা জালাল সিদ্দিকী, মাওলানা দেলোয়ার হোসাইন, মাওলানা মুফতি ইসমাইল হোসেন প্রমুখ। সভা পরিচালনা করেন মাওলানা মুফতি আব্দুল মালেক এবং ধন্যবাদ জ্ঞাপন করেন মসজিদ মিশন সেন্টারের ইমাম হাফেজ রফিকুল ইসলাম।
প্রতিবাদ সমাবেশে বক্তারা আরও বলেন, বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে দেশের আলেম সমাজগণ যাতে কোন ভূমিকা রাখতে না পারে সে জন্যও গণকমিশন কর্তৃক ১১৬ জন বরেণ্য ওলামা-মাশায়েখ ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে। বক্তারা ইসলাম ও আলেমদের মর্যাদা রক্ষায় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সুদৃষ্টি কামনা করেন অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps