বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সড়কে পুলিশের এসআইসহ নিহত ৫, আহত ২২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রাম, গাজীপুর, মৌলভীবাজার, কুমিল্লায় আলাদা সড়ক দুর্ঘটনায় পুলিশের এক এসআইসহ ৫ জন নিহত ও পুলিশের ১৩ সদস্যসহ ২২ জন আহত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যে প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর পাহাড়তলী থানার সাগরিকা মোড়ে বাসের ধাক্কায় শিল্প পুলিশের ১৩ সদস্য আহত হয়েছেন। গতকাল শনিবার প্যারেড শেষে নগরীর খুলশীতে শিল্প পুলিশের কার্যালয়ে ফেরার সময় এই দুর্ঘটনা ঘটে।
শিল্পাঞ্চল পুলিশ-৩ এর এএসপি (গোয়েন্দা ও গণমাধ্যম) মো. সেলিম নেওয়াজ জানান, সকালে উত্তর কাট্টলীতে প্যারেড মাঠে প্যারেড শেষ করে ফেরার পথে সাগরিকা মোড়ে শহর এলাকার একটি বাস পুলিশ ভ্যানটির মাঝামাঝি আঘাত করে। এতে গাড়িতে থাকা শিল্প পুলিশ সদস্যরা আহত হয়েছেন। ঘটনার পর বাসটি আটক করা হলেও চালক পালিয়ে গেছেন।
আহত পুলিশ সদস্যদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, শামীম হোসেন, রিমি, মো. জসিম উদ্দিন, মানিক, মো. সজিব, মো. সালাউদ্দিন, সৈকত, মাহাবুবুল আলম, জসিম উদ্দিন, জান্নাত আরা, রুম্পা, উইনপ্রু ও মো. মাসুদ।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালীগঞ্জে ট্রেনের ধাক্কায় পিকআপ ভ্যানের চালকসহ ৩ জন নিহত হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় টঙ্গী-ভৈরব রেল সড়কের নলছাটা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, পূবাইল বড় কয়ের আসাতিয়া এলাকার রাফির ছেলে ভ্যানের চালক জাকির, তার সহকারী একই এলাকার জাকিরের ছেলে মৃদুল হোসেন ও তাল ব্যবসায়ী নারায়ণগঞ্জের মহসীন।
আড়িখোলা রেল স্টেশন মাস্টার কামরুল ইসলাম জানান, সকালে পূবাইলের বড় কয়ের এলাকা থেকে তাল কিনে পিকআপে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন ব্যবসায়ী মহসীন। টঙ্গী-ভৈরব রেল সড়কের কালীগঞ্জের নলছাটা এলাকায় পৌঁছালে অরক্ষিত রেলক্রসিং পার হওয়ার সময় ঢাকাগামী এগারো সিন্ধুর প্রভাতী এক্সপ্রেস পিকআপে ধাক্কা দেয়।
এতে পিকআপটি পাশের খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই চালক, তার সহকারী ও ব্যবসায়ীর মৃত্যু হয়।
রেলওয়ে পুলিশ জানান, লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, মৌলভীবাজারের রাজনগরে আসামি ধরে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় পুলিশের এসআই সমিরন চন্দ্র দাস নিহত হয়েছেন।
পুলিশ ও স্থানীয়রা জানান, গতকাল শনিবার ভোর ৫টার দিকে রাজনগরের উত্তরবাগ চা বাগান থেকে আসামি ধরে ফেরার পথে ময়নার দোকান এলাকায় গাড়ির চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে পুলিশের ৪ এসআই, ২ কনস্টেবল ও ৩ আসামি আহত হয়। খবর পেয়ে রাজনগর ফায়ার সার্ভিসের একটি টিম আহতদের মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক এসআই সমিরন চন্দ্র দাসকে মৃত ঘোষণা করেন। আহত এক কনস্টেবল ও দুই আসামিকে মৌলভীবাজার হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। অন্যদের সিলেট এম. এ. জি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়।
আহতরা হলেন, রাজনগর থানার এসআই সুলেমান, শওকত মাসুদ ভুঁইয়া, জাহাঙ্গীর, কনস্টেবল আব্দুল আজিজ ও মাসুক মিয়া, আসামি কান্ত সাওতাল, লক্ষন সাওতাল ও কুর্মি মইনা। রাজনগর থানার ওসি নজরুল ইসলাম জানান, বিশেষ অভিযান শেষে ৩ জন আসামি ধরে রাজনগর থানায় ফেরার পথে এ দুর্ঘনা ঘটে।
নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লা-হাসানপুর সড়কের নাঙ্গলকোটের মৌকরা ইউনিয়নের বিরুলী গ্রামে বাস পুকুরে পড়ে এক মাছ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল পৌনে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত হারেছ মিয়া উপজেলার রায়কোট গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে।
প্রত্যক্ষদর্শী ও মৃতের স্বজনরা জানান, শনিবার সকালে হাসনাপুর থেকে কুমিল্লাগামী গাড়িটির হেলপার চালাচ্ছিলেন। এসময় নিহত হারেছ পাইকারদের কাছে মাছ বিক্রি করে বাড়ি ফেরার পথে মৌকরা গ্রাম থেকে ওই বাসে উঠেন। বাসটি বিরুলী গ্রামের মসজিদ সংলগ্ন পুকুর পাড়ে এসে পুকুরে পড়ে যায়। এসময় বাসে তিনিসহ ৪ জন যাত্রী ছিলেন। সবাই বাস থেকে বের হতে স্বক্ষম হলেও হারেছ বের হতে পারেননি। বাসের নিচে ব্যবসায়ী তার লাশ দেখা যায়।
নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ ফারুক হোসেন বলেন, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটি পুলিশ হেফাজতে আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps