সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কোরিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ২:০২ পিএম

কোরিয়া প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় হান ডাক-সুকে আন্তরিক শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (২২ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক অভিনন্দন বার্তায় বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এবং তার নিজের পক্ষ থেকে অভিনন্দন জানান শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠিতে বলেছেন, বাংলাদেশ ও কোরিয়া প্রজাতন্ত্রের মধ্যে মূল্যবোধ, পারস্পরিক শ্রদ্ধা এবং অভিন্ন আকাঙ্খার ভিত্তিতে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। আমাদের সম্পর্ক সময়ের সঙ্গে-সঙ্গে গভীরতা এবং মাত্রায় অসাধারণ বৃদ্ধি পেয়েছে। কোরিয়া প্রজাতন্ত্র এখন বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক ও উন্নয়ন সহযোগী। সাম্প্রতিক বছরগুলোতে আমাদের দ্বিপাক্ষিক বাণিজ্য এবং বিনিয়োগ উল্লেখযোগ্যভাবে সম্প্রসারিত হয়েছে; যার ফলে বাংলাদেশে কোরিয়ান কোম্পানি এবং সংস্থাগুলোর উপস্থিতি বৃদ্ধি পেয়েছে।

তিনি জোর দিয়ে বলেন, আমাদের দুই দেশের বর্তমান উন্নয়নের গতিপথ আমাদের দুই দেশের জনগণের সুবিধার জন্য গভীর, ব্যাপক অংশীদারিত্বের জন্য অপার সম্ভাবনা তৈরি করে। এক দশকেরও বেশি ত্বরান্বিত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ খাতে উল্লেখযোগ্য অগ্রগতির মাধ্যমে বাংলাদেশ এখন কোরিয়া প্রজাতন্ত্রের মতো অংশীদারদের জন্য প্রচুর সুযোগ অফার করছে। আমার সরকার দেশের আধুনিকায়ন এবং অর্থনীতির প্রতিযোগিতা সক্ষমতা বাড়াতে অসংখ্য উদ্যোগ ও মেগা প্রকল্প বাস্তবায়ন করছে।

তিনি তার গভীর আত্মবিশ্বাস ব্যক্ত করেন যে হ্যান ডাক-সুর দায়িত্বে থাকাকালীন দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে যে বন্ধুত্ব, বোঝাপড়া এবং সহযোগিতার বন্ধন সুখের সঙ্গে বিদ্যমান তা আরও দৃঢ় হবে। তিনি দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও সুসংহত করতে এবং অভিন্ন স্বার্থের আঞ্চলিক ও বৈশ্বিক বিষয়গুলোকে এগিয়ে নিতে তার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

তিনি দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে অভিন্ন অগ্রাধিকারগুলো যৌথভাবে চিহ্নিত করার সুযোগ গ্রহণের লক্ষ্যে পারস্পরিক সুবিধাজনক সময়সূচিতে বাংলাদেশ সফরের জন্য নতুন প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান। তিনি শেষ করেছেন, আমি কোরিয়া প্রজাতন্ত্রের বন্ধুত্বপূর্ণ জনগণের জন্য আপনার মহামান্য, সুস্বাস্থ্য, সুখ এবং অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করার এই সুযোগটি কাজে লাগাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps