সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রামগড়ে মডেল মসজিদ নির্মাণের দাবিতে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি পেশ

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৫:১২ পিএম

খাগড়াছড়ির রামগড়ে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) সকালে রামগড় বাজারস্থ ফেনী- ঢাকা প্রধান সড়কে উপজেলার সর্বস্তরের জনগণ ও ধর্মপ্রাণ মুসল্লিদের ব্যানারে কয়েকশ ধর্মপ্রাণ মুসল্লি মানববন্ধন কর্মসূচি পালন করে উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত এর কার্যালয়ে তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি পেশ করেন।

মানববন্ধনে উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম বলেন, প্রধানমন্ত্রীর বরাদ্ধকৃত মডেল মসজিদ দেশের বিভিন্ন উপজেলাতে নির্মাণ শেষ ও কাজ চলমান থাকলেও রামগড়ে কেন কি কারণে এটি নির্মাণ হচ্ছেনা তা খতিয়ে বের করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়েন দল ও প্রশাসনের আন্তরিকতার কোন কমতি নেই তারপরও কেন বাঁধাগ্রস্ত এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি দাবী জানান।

উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক বলেন, খাগড়াছড়ির চার উপজেলাতে মডেল মসজিদ নির্মাণ হয়েছে ও হচ্ছে শুধু রামগড়ে কেন বাঁধাগ্রস্ত? প্রধানমন্ত্রীর প্রতিশ্রতির মডেল মসজিদ রামগড়বাসী কেন পাবেনা? কে কি কারণে এবং কারা বাঁধা দিচ্ছে তা আমরা জানতে চাই।

এছাড়া প্রধানমন্ত্রীর বরাবরে লেখা স্মারকলিপিতে বলা হয়েছে, ২০১৯ সালে রামগড় কোর্ট মসজিদ এলাকায় উপজেলা পরিষদের রেকর্ডিয় ভূমিতে মডেল মসজিদের কাজ শুরুর প্রস্তুতি নেয়া হলে বিজিবি'র বাঁধায় কাজ বন্ধ হয়ে যায়। সাবেক প্রাচীন মহকুমা প্রশাসকের অফিস, বিজিবি স্মৃতিস্তম্ভ ও পর্যটন এলাকাখ্যাত উপজেলা প্রশাসনের নির্ধারিত ঐ জায়গায় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জোর দাবি জানানো হয়।

স্বারকলিপিতে উপজেলা আ'লীগের সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী নুরুল আলম, রামগড় পৌরসভার মেয়র রফিকুল আলম কামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুকসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমাম ও আলেম- ওলামা স্মারকলিপিতে স্বাক্ষর করেন।

এসময় মানববন্ধনে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, উপজেলা কোর্ট মসজিদের খতিব মাওলানা আকতার হোসাইন জিহাদি, রামগড় মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলাম , সহযোগী অধ্যাপক মাওলানা আব্দুল হাই নিজামী, কালাডেবা মাদ্রাসার পরিচালক মাওলানা ইমাম উদ্দিন, বলিপাড়া মাদ্রাসার পরিচালক কারী মাওলানা নুর হোসাইন সহ প্রমুখ।

পরে উপজেলা নির্বাহী অফিসারকে স্বারকলিপি প্রধান করে তার কার্যালয় সম্মুখে রামগড় কেন্দ্রীয় মসজিদ খতিব মাওলানা আবদুল হাই দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps