বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে বৃদ্ধাকে হত্যার দায়ে আমৃত্যু কারাদন্ড

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে : | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০৬ এএম

রংপুরের মিঠাপুকুরে চুরি করতে ঘরে ঢুকে এক বৃদ্ধাকে মাথায় পাথর দিয়ে আঘাত করে হত্যার দায়ে আসামি লাভলু মিয়াকে আমৃত্যু কারাদÐাদেশ এবং একইসঙ্গে তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদÐাদেশ দিয়েছেন আদালত।
গতকাল মঙ্গলবার দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক রেজাউল করিম এই রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশি পাহারায় কারাগারে নেয়া হয়। লাভলু মিঠাপুকুর উপজেলার শংকরপুর উত্তরপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।
মামলার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৬ জুলাই রাতে জেলার মিঠাপুকুর উপজেলার শংকরপুর মধ্যপাড়া গ্রামের খোরশেদ আলমের মা রেহেনা বেগমের ঘরে চুরি করতে ঢোকে লাভলু। ঘরে ঢুকে ড্রয়ার খুলে মাত্র ১০০ টাকা পায়। এরপর রেহেনা বেগমের কানে থাকা সোনার দুল ছিনিয়ে নেয়। এ সময় রেহেনা বেগম লাভলুকে চিনে ফেলেন। তার নাম ধরে ডাকার সঙ্গে সঙ্গে লাভলু পাথর দিয়ে রেহেনা বেগমের মাথায় আঘাত করে হত্যা করে। পরে লাশ বাড়ির অদূরে বাঁশ ঝাড়ে ফেলে চলে যায়। এ ঘটনায় রেহেনার ছেলে খোরশেদ আলম বাদী হয়ে মিঠাপুকুর থানায় হত্যা মামলা করেন। গ্রেফতারকৃত লাভলু হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পুলিশ তদন্ত শেষে লাভলুর নামে আদালতে চার্জশিট দাখিল করলে ২০১৬ সালের ১৫ জুন তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। ২১ জন সাক্ষীর জবানবন্দি ও জেরা শেষে আদালত তার আমৃত্যু কারাদÐ এবং ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদÐাদেশ দেন। সরকারপক্ষে মামলা পরিচালনা করেন বিশেষ পিপি জয়নাল আবেদীন অরেঞ্জ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন