শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

আমাদের শিল্পীরা নিগৃহীত তাদের রয়্যালটি ও সম্মানী দেয়া হয় না -আনিসুল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১০:৩০ পিএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক বলেছেন, আমাদের শিল্পীরা অত্যন্ত নিগৃহীত। তারা তাদের রয়্যালটি ও সম্মানী পান না। গতকাল শনিবার দুপুরে রাজধানীর হোটেল ওয়েস্টিনের হলরুমে শিল্পীর পাশে ফাউন্ডেশন গঠন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। দেশের সব শ্রেণির শিল্পীদেরকে যে কোনো ধরনের সহায়তা করতে এ ফাউন্ডেশন গঠন করা হয়েছে। মেয়র আনিসুল হক শিল্পীর পাশে ফাউন্ডেশনের একজন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সদস্য। আনিসুল হক বলেন, কিছু কিছু কোম্পানি বিলিয়ন ডলার, হাজার হাজার কোটি টাকা নিয়ে যাবে, আর আমাদের শিল্পীদের সম্মানী ও রয়্যালিটি দেবে না। শিল্পীরা রাস্তায় রাস্তায় ঘুরবেন, এটা হতে দেয়া যায় না। আমরা সবাই মিলে শিল্পীদের পাশে থাকার চেষ্টা করব। শিল্পীদের আর্থিক বা যে কোনো প্রয়োজনে পাশে থাকবে এই ফাউন্ডেশন।
তিনি বলেন, শিল্পীর পাশে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাকালীন অর্থের পরিমাণ ২ কোটি ১০ লাখ টাকা। আরও ১ কোটি টাকা অনুদান দেয়ার ব্যাপারে প্রতিজ্ঞা করেছেন অনেকে। আশা করছি, এক সপ্তহের মধ্যে এ টাকাও চলে আসবে।
শিল্পীর পাশে ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। ট্রাস্টি বোর্ডের অন্য সদস্যরা হলেনÑ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, শিল্পী মুস্তফা মনোয়ার, অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ, শিল্পী সৈয়দ আব্দুল হাদী, আবুল খায়ের লিটু, আলী যাকের, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম, ফেরদৌসী রহমান, সেলিনা হোসেন, মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট আবদুল মাতলুব আহমাদ প্রমুখ।
ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুষ্ঠানে শিল্পী লাকী আখন্দের হাতে ৪০ লাখ টাকার চেক তুলে দেন অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ। শিল্পী আলাউদ্দিন আলীর হাতে ২০ লাখ টাকার চেক তুলে দেন শিল্পী ফেরদৌসী রহমান। এছাড়া শিল্পী শাম্মী আক্তারকে ১০ লাখ টাকার চেক প্রদানের ঘোষণা দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন