শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচন ভীতিতে বিএনপি কুমিল্লায় তথ্যমন্ত্রী

সাদিক মামুন, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০১ এএম

বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে মন্তব্য করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নিশ্চিত ভরাডুবি জেনে তারা (বিএনপি) কোনো নির্বাচনে আসছে না। আশা করি তাদের এ ভীতি কেটে তারা নির্বাচনে আসবেন। কুমিল্লায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মজয়ন্তী উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দেশে কোথাও কুঁড়েঘর দেখা যায় না। কেউ খালি পায়ে হাঁটে না। আমি বহুবার কুমিল্লায় এসেছি। ছয় বছর আগেও একবার এসেছি। কিন্তু এবার এসে কুমিল্লাকে চিনতে পারছি না। কুমিল্লায় অনেক উঁচু উঁচু ভবন হয়েছে। রাস্তাঘাট অনেক সুন্দর। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর উন্নয়নের কারণে। এটা কোনো ম্যাজিক নয়, এটা প্রধানমন্ত্রীর উন্নয়নের ম্যাজিক।

তিনি আরও বলেন, জাতীয় কবি ছিলেন সাম্যের, সম্প্রীতির, প্রেমের ও বিদ্রোহী কবি। তিনি কুমিল্লায় বসে অনেক কবিতা লিখেছেন। নার্গিসকে নিয়েও লিখেছেন। তার কবিতা থেকেই বঙ্গবন্ধু মানুষের জন্য, সাম্যের জন্য অনুপ্রাণিত হয়েছেন। তাই বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি কবিকে বাংলাদেশে এনে নাগরিকত্ব প্রদান করেন।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্মারক বক্তব্য প্রদান করেন, নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য বেগম সিমিন হোসেন রিমি, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ. ক. ম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রওশন আরা, কবি পৌত্রী খিলখিল কাজী ও মিষ্টি কাজী। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মনসুর আলী।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, নজরুল বহুবার কুমিল্লায় এসেছেন। কিন্তু তিনি কোনপথে কীভাবে কুমিল্লায় এসেছেন তা নিয়ে গবেষণা হয়নি। আমি বলবো নজরুল ইনস্টিটিউট বা কুমিল্লার অন্য কেউ এটা নিয়ে গবেষণা করুক। আমরা প্রয়োজনে অর্থায়ন করবো।
উল্লেখ্য, ১৯৯৩ এবং ২০১৫ সালের পর এবছর তৃতীয় বারের মতো কুমিল্লায় জাতীয় পর্যায়ে নজরুল জন্মবার্ষিকী উদযাপন হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন