শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাধা উপেক্ষা করে চলছে বালু লুটপাট

স্থানীয় এমপি’র হস্তক্ষেপেও কাজ হচ্ছে না

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০১ এএম

আতাউর রহমান ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ব্রহ্মপুত্র নদের চরাঞ্চলকে ইতোমধ্যে অর্থনৈতিক অঞ্চল হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। কিন্তু সেই অঞ্চল থেকে প্রতিদিন ট্রাকে করে বালু উত্তোলন করে নিয়ে যাচ্ছে একটি প্রভাবশালী মহল। অর্থনৈতিক অঞ্চল থেকে গত প্রায় এক বছর ধরে ৪ কোটি ৮৩ লাখ ঘনফুটের এ বালু নেওয়া শুরু করলে স্থানীয় প্রশাসন ছাড়াও স্থানীয় সংসদের বাঁধার পরেও থামছে না ওই বালু লুটপাট। গত রোববার ওই স্থান থেকে ছয়জন শ্রমিককে আটক ছাড়াও বালু বহনকারী ট্রাক্টর অচল করে দেওয়া হলেও ফের বালু নেওয়া কার্যক্রম চলছে।
জানা যায়, আগামী ১৫ বছরে এক কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টির স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করা সরকারি সংস্থা বাংলাদেশ অথনৈতিক অঞ্চল (বেজা) নতুন করে ৯টি অর্থনৈতিক স্থান চূড়ান্ত করেছে। তার মধ্যে সরকারি ভাবে পাঁচটির মধ্যে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা ও রাজিবপুর ইউনিয়নের চররামমোহন মৌজায় ৪২৩ একর জমিতে একটি। এ অর্থনৈতিক অঞ্চলটির ফলে উপকৃত হবে ঈশ্বরগঞ্জ , নান্দাইল, ত্রিশাল, গৌরীপুর, ও কিশোরগঞ্জ জেলার হোসেনপুর অঞ্চলের মানুষের। জেগে উঠা বালুচরে অর্থনৈতিক অঞ্চলের ভিত্তি প্রস্তুর স্থাপন হওয়ায় উল্লেসিত এলাকাবাসী। অর্থনৈতিক অঞ্চলের শিল্পকারখানায় কাজ করে এ অঞ্চলের মানুষের ভাগ্য পাল্টাবে বলে আশা করছেন সাধারন মানুষ।
২০১৮ সালে প্রধানমন্ত্রীর উদ্বোধন করা প্রস্তাবিত ওই অর্থনৈতিক জুনে বিআইডব্লিওটিসি পাশের ব্রহ্মপুত্র নদ থেকে ৪ কোটি ৮৩ লাখ ঘনফুট বালু উঠিয়ে রেখে কার্যক্রম শুরু করে। এ অবস্থায় সেখান থেকে শতশত ট্রাক ভর্তি করে বালু নিয়ে যাচ্ছে একটি প্রভাবশালী মহল।
এ ব্যাপারে ময়মনসিংহ ৮ ঈশ্বরগঞ্জ উপজেলার জাতীয় সংসদ সদস্য মো. ফখরুল ইমাম ইনকিলাবকে জানান, আমার আবেদনের পরিপ্রেক্ষিতে এখানে অর্থনৈতিক অঞ্চলের অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। যা এই অঞ্চলের জন্য আর্শিবাদ স্বরুপ। আর এখানে কাজ হচ্ছে দ্রুত গতিতে। ৪ কোটি ৮৩ লাখ ঘনফুট বালু রাখা হয়েছে কাজের জন্য। আর তা প্রকাশ্যে দিনে দুপুরে নিয়ে যাচ্ছে একটি প্রভাবশালী মহল। প্রভাবশালী মহল কে জানতে চাইলে তিনি জানান, আপনারা খোঁজ করুন। আমি তো বিভিন্ন জায়গায় বলে যাচ্ছি লাভ হচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন