শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আড়াইহাজারে গাড়ি ভাঙচুরের অভিযোগে দেড় হাজার শ্রমিকের বিরুদ্ধে মামলা

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০০ এএম

আড়াইহাজারের শ্রমিকের মজুরী বৃদ্ধির দাবিতে গত মঙ্গলবার মহাসড়ক অবরোধ করে বিআরটিসির বাস ভাঙচুর ও ক্ষতি সাধনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার সকালে বিআরটিসির বাসের চালক আহসান উল্লাহ বাদী হয়ে অজ্ঞাত দেড় হাজার লোকের বিরুদ্ধে আড়াইহাজার থানায় এই মামলাটি দায়ের করেন।
মামলার বরাত দিয়ে থানার ওসি জানান, গত মঙ্গলবার বিকেলে পাওয়ারলুম শ্রমিক ও তাদের সমর্থকরা গজ প্রতি ১ টাকা মজুরি বৃদ্ধির দাবির এক পর্যায়ে ঢাকা বিশনন্দী আঞ্চলিক মহাসড়কে রামচন্দ্রদী এলাকায় অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। এসময় কুড়ি বিশ্বরোড থেকে বিশনন্দীতে একটি বিআরটিসি বাস ঘটনাস্থলে পৌঁছালে আন্দোলনকারীরা বাসে হামলা চালায়। পরে আন্দোলনকারীরা জোরপূর্বক বাসের ভিতরে প্রবেশ করে যাত্রীদের বাস থেকে নামিয়ে দেয় এবং চালককে মারধর করে। পরে এ ঘটনা থানায় মামলা হয়েছে।
এদিকে শ্রমিকদের মজুরী বৃদ্ধি দাবিতে বেশ কয়েকটি স্থানে চলমান বিশৃংঙ্খলা ঘটনার প্রতিবাদে সমাবেশ ও শান্তি মিছিল করেছে গোপালদী ব্যবসায়ী ও বনিক সমিতি। গতকাল বুধবার বেলা ১১টায় নেতাকর্মীর সাথে ব্যবসায়ী, পরিবহন মালিক-শ্রমিকরা পৌরসভা চত্বর এলাকা থেকে একটি শান্তি মিছিল বের করে। মিছিল শেষে গোপালদী পৌরসভার মেয়র এমএ হালিম সিকদার, গোপালদী বনিক সমিতির সভাপতি জাকির হোসেন মোল্লা, পৌর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাসেম, আবুল মুনছুর, আ.লীগ নেতা কাজী বেনজীর আহমেদ, সাবেক জিএস সামসুল হক মোল্লা, যুবনেতা তানবীর আহমেদ বক্তব্য রাখেন। পরে গতকাল বিকালে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু রামচন্দ্রদী ঈদগাহ মাঠে পাওয়ারলুম মালিকদের সাথে সমাবেশে যোগদান করেন। তিনি এলাকার শান্তি শৃংঙ্খলা বজায় রাখতে সকলের প্রতি আহবান জানান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন