সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শিশু ধর্ষণের অপরাধে যুবকের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে : | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

রংপুরের তারাগঞ্জে ১০ বছরের এক শিশুকে ধর্ষণের অপরাধে আতিকুল ইসলাম ওরফে আতিক নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার এ রায় দেন রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক এম আলী আহমেদ।
আদালত ও মামলা সূত্রে জানা গেছে, আতিকুল ইসলাম ওরফে আতিক স্থানীয় মসজিদের ইমাম ছিলেন। তিনি সকালে এলাকার ছেলে মেয়েদের আরবি পড়াতেন। ২০২০ সালের ৪ নভেম্বর সকাল ৭টার দিকে ১০ বছর বয়সী এক শিশু আরবি পড়তে যায়। সকাল ৮টার দিকে অন্যান্য ছেলে-মেয়েদের ছুটি দিলেও ওই শিশুকে পরে যেতে বলেন আতিক। এরপর শিশুটিকে মসজিদ সংলগ্ন তার ঘরে নিয়ে ধর্ষণ এবং এ ঘটনা কাউকে না জানানোর জন্য হুমকি দেয়। পরে বাড়িতে যাওয়ার পর শিশুটির প্রচণ্ড রক্তক্ষরণ শুরু হলে বিষয়টি জানাজানি হয় এবং এলাকাবাসী ধর্ষক আতিকুলকে আটক করে। পরে গুরুতর অবস্থায় শিশুটিকে প্রথমে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে তারাগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেন।
মামলায় সাক্ষীদের জেরা ও শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারক আসামি আতিকুল ইসলামকে দোষি সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps