রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় তাঁত বস্ত্র মেলার টিকিটে দৈনন্দিন ড্র’র নামে চলছে জুয়া

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১২:১০ এএম

বগুড়ায় চলমান তাঁত বস্ত্র ও কুটির শিল্পপণ্য মেলার টিকেটের দৈনন্দিন লটারির নামে চলছে ভয়াবহ জুয়া। দৈনিক ২০ টাকা মূল্যের ১ লাখ টিকেট বিক্রির মাধ্যমে ২০ লাখ টাকা আয়ের টার্গেট করে পুরো জেলায় ২৭৪টি ছোট ছোট বিক্রয় কেন্দ্র স্থাপন করা হয়েছে।

বিক্রয় কর্মীরা জানান, মেলা কর্মকর্তাদের ইচ্ছা দু’য়েক দিনের মধ্যে বিক্রয় কেন্দ্রের সংখ্যা বাড়িয়ে ৩ শ’ করা হবে। টিকেট বিক্রি করা হবে ৫০ লাখ টাকার । এদিকে প্রবেশ পত্রের নামে মেলা চত্বরের বাইরে বগুড়া শহর ও শহরতলীর বিভিন্ন পয়েন্টে এমনকি উপজেলা পর্যায়ে টিকেট বিক্রির ব্যবস্থা আসলে প্রকাশ্য জুয়া বলে মন্তব্য করেছেন সচেতনমহল। বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা জানান, বগুড়ায় কোথাও জুয়া হচ্ছে এমন তথ্য তিনি পাননি। পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, বগুড়া মোটর শ্রমিক ইউনিয়ন,কালেক্টরেট কর্মচারি কল্যাণ সমিতি, সরকারি কর্মচারী পরিষদ আয়োজিত এই মেলায় জুয়ার কোন অনুমোদন নেই। তবে প্রবেশ পত্রের টিকেটে দৈনন্দিন লটারির বিষয়টি তাকে জানান হয়েছে।

এদিকে মেলায় না গিয়ে সব জায়গায় ২০ টাকার লটারির টিকেট পাওয়ায় নারী, শিশু, কিশোর, কিশোরীসহ সব বয়সী মানুষ এখন এই পুরষ্কারের নেশায় পাগল হয়ে পড়েছে।

টিকেটের ক্রেতাদের এখন লটারির ফলাফল জানার জন্য মেলায় যেতে হয়না। বাড়িতে বসেই তারা টিভি পর্দায় দেখতে পায় ফলাফল। উঠাও বাচ্চা নামের এই ফলাফল ঘোষণা এতই আকর্ষণীয় যে মানুষ সব কাজকর্ম ছেড়ে বসে পড়ে টিভি সেটের সামনে। বগুড়ার সচেতন নাগরিকরা মনে করে লটারি, প্রবেশ পত্রের নামে অবৈধ জুয়া চলতে যে চালাকি করা হচ্ছে। তাতে সমাজে অস্থিরতা দেখা দেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps