মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করতে দেওয়া হবে না

চাঁদপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১২:০৬ এএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, উন্নয়ন কর্মকাণ্ডের জন্য বালু দরকার। কিন্তু অপরিকল্পিতভাবে কোনো বালি উত্তোলন নয়। প্রধানমন্ত্রী ইতোমধ্যেই নির্দেশনা দিয়েছেন প্রতিবছর এক জায়গায় বালিমহল হবে না। সেখানে নীতিমালা অনুসরণ করতে হবে। তা নাহলে সেখানে ফোর্স এপ্লাই করা হবে। এব্যাপারে কারো কথা শুনা হবে না। সে যেই রাজনৈতিক দলের যতই ক্ষমতাবান হোক। কোনো অবস্থায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করতে দেওয়া হবে না। গতকাল শনিবার চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে নৌনিরাপত্তা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
নদী দূষণরোধে মন্ত্রী বলেন, ঢাকার বুড়িগঙ্গা, চট্টগ্রামের কর্ণফূলি, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা যেখানেই যাবেন দেখবেন দূষণ। আমাদের চ্যালেঞ্জ হচ্ছে নদীগুলোকে দূষণমুক্ত করা। সেজন্য আমরা বিশেষায়িত ড্রেজার সংগ্রহ করছি। আশাকরি ড্রেজারগুলো আমাদের সংগ্রহে চলে আসলেই নদীগুলোকে দূষণমুক্ত করতে সমর্থ হবো।
তিনি আরো বলেন, পদ্মা সেতু শুধু একটি সেতু নয়, এটি গত ৫০ বছরের ইতিহাসের সবচেয়ে বড় স্থাপনা। যা বাংলাদেশের মানুষকে গর্বের জায়গায় নিয়ে গেছে। ৭১ এ যেভাবে আমরা অহংকার ও গর্বের জাতিতে পরিচিত হয়েছিলাম আজকে এই সেতুর মাধ্যমে সেই জায়গায় প্রধানমন্ত্রী আবার নিয়ে গেছেন। আমরা যে পারি, বাংলাদেশ যে পারে এটি পৃথিবীর বুকে সেই সক্ষমতার পরিচয় তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর এজেডএম জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন