বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চবিতে আবেদন ফি বৃদ্ধি করায় প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ সমাবেশ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৪:৪২ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আবেদন ফ্রী 200 টাকা বৃদ্ধি করায় প্রগতিশীল ছাত্র চর বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে। সোমবার

আবেদন ফি বৃদ্ধির প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ সমাবেশ। সোমবার সকাল ১১ টায় চাকসু ভবনের সামনে প্রগতিশীল ছাত্র জোট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা "২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার বর্ধিত আবেদন ফি প্রত্যাহার কর" ব্যানারে এই বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ইসরাত হক জেরিন বলেন, ৬৫০ টাকা থেকে ৮৫০ টাকা ভর্তি ফি নির্ধারণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। যেখানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম উর্ধ্বগতি, সেখানে এই আবেদন ফি বৃদ্ধি সাধারণ শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে চরমভাবে ব্যাহত করবে।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদ এর সভাপতি প্রত্যয় নাফাক বলেন, ২০১৮-১৯ সালে যেভাবে খাতুনগঞ্জের আড়তদাররা পেঁয়াজের দাম সিন্ডিকেটের মাধ্যমে বৃদ্ধি করে এবং পেঁয়াজ আমদানি হয় নি অজুহাত দেখিয়ে দাম বৃদ্ধি করে, তেমনি বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন কারণ দেখিয়ে আবেদন ফি বৃদ্ধি করছে। আমরা এই বর্ধিত আবেদন ফি প্রত্যাহার করার দাবী জানাই।

আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চবি শাখার সাংগঠনিক সম্পাদক কিশোর বড়ুয়া ধ্রুব এবং পাহাড়ি ছাত্র পরিষদ চবি শাখার সাধারণ সম্পাদক নরেশ চাকমা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন