শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের কার্য নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

বিশ্বময় সর্বত্র জমিয়তের কার্যক্রম কে গতিশীল করার আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৫:২৫ পিএম | আপডেট : ৬:১৬ পিএম, ৩০ মে, ২০২২

২৯মে রবিবার ২০২২ পূর্ব লন্ডনের লি মাডিসন মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের কার্য নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে ও ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারী ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা সৈয়দ তামীম আহমদের পরিচালনায় অনুষ্টিত কার্য নির্বাহী পরিষদের সভায় আলোচনায় অংশগ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপত ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম। উপদেষ্টা মাষ্টার সৈয়দ ফররুখ আহমদ, আলহাজ্ব খালিস মিয়া, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের ট্রেজারার ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী সদস্য হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, জয়েন্ট সেক্রেটারি ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা আশফাকুর রহমান,সাংগঠনিক সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা সৈয়দ নাঈম আহমদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা ইলিয়াস, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক হাফিজ জিয়াউদ্দীন, সহ প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ,নির্বাহী সদস্য আলহাজ্ব ছুবা বিন নজির চৌধুরী, সৈয়দ রফিকুল হক,আরিফ আহমদ ও হাফিজ সোহান আহমদ,লন্ডন মহানগর জমিয়তের দায়িত্বশীল মিলাদ মিয়া প্রমুখ।

মাওলানা শুয়াইব আহমদ বলেন যে জমিয়ত তথা দ্বীনের কাজ ইলম, আমল ও ইখলাছের মূর্ত প্রতীক হয়ে করতে হবে ।পরিপূর্ণ আত্মশুদ্ধির মধ্যেই প্রকৃত সফলতা নিহিত। তিনি জমিয়তের কার্যক্রম কে গতিশীল করার জন্য সকলের প্রতি আহবান জানান।

মুফতি আব্দুল মুনতাকিম তাঁর বক্তব্যে বলেন যে কোন জাতির প্রতিটি নাগরিক পাঁচবেলা নামাজের সাথে তাহাজ্জুদ ও যদি অভ্যস্ত হয়ে যায় কিন্তু সে জাতি যদি রাজনৈতিক সচেতনতা থেকে বঞ্চিত ও বিশ্ব পরিস্থিতি সম্পর্কে উদাসীন হয় তাহলে তাহাজ্জুদ তো দূরের কথা ফরজ নামাজ রক্ষা করা ও সে জাতির পক্ষে সম্ভব নয়। এ সচেতনতা সৃষ্টিতে উলামায়ে কেরাম ও প্রতিটি জমিয়ত কর্মী কে যুগোপযোগী ভূমিকা পালন করতে হবে।

মাওলানা সৈয়দ তামিম আহমদ তার বক্তব্যে বলেন
আমাদের আকাবির ও আসলাফে’র মূর্ত প্রতীক ও উত্তম নমুনা মাওলানা আরশাদ মাদানী, মাওলানা ফজলুর রহমান, মাওলানা শায়েখ জিয়া উদ্দিন ও মাওলানা শায়খ আসগর হোসাইন এর মতো ব্যক্তিত্ব আজ আমাদের মাঝে বিদ্যমান, তাদের নির্দেশনা ও দোয়া নিয়ে আমরা বিশ্বময় সর্বত্র জমিয়তের কার্যক্রম কে গতিশীল করতে চাই।

সভায় ইউকে জমিয়ত নেতৃবৃন্দ বলেছেন,ভুঁইফোড় সংগঠন কথিত গণকমিশন কর্তৃক দেশের খ্যাতিমান ১১৬ জন আলেম উলামা ও এক হাজার কাওমী মাদ্রাসা কে নিয়ে মনগড়া ভিত্তিহীন যে শ্বেতপত্র দুদকে জমা দিয়েছে তা ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ। আলেম উলামা দুর্নীতি ও অর্থপাচারের সাথে জড়িত নয়।তথাকথিত গণকমিশনের লোকজনই তো দুর্নীতি ও অনৈতিক বিভিন্ন কাজের সাথে জড়িত। ইসলাম বিদ্বেষী এই চক্রের সকল ষড়যন্ত্র কে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করতে হবে।

সভায় বক্তাগন একমাত্র আল্লাহ’র সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে জমিয়তের কাজ কে যে কোন পরিস্থিতিতে এগিয়ে নিয়ে যাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন