বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রাণ গেল কৃষকের

চুরি ঠেকাতে বিদ্যুৎ সংযোগ

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০২ এএম

কুষ্টিয়ার মিরপুরে খোলা মাঠে অসাধু উপায়ে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ সংযোগ ব্যবহার করে চুরি ঠেকাতে পেতে রাখা ফাঁদে বিদ্যুৎস্পৃষ্টে আব্দুল হক ওরফে হক সাহেব (৫০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। খোলা মাঠে এমন বিদ্যুতের ব্যবহারে ক্ষুদ্ধ এলাকার সাধারন কৃষকরা। যত্রতত্র বিদ্যুতের এমন অপব্যবহার রোধ এবং হত্যার বিচার দাবি করেছেন স্থানীয় কৃষকরা। এদিকে ঘটনার পর থেকেই অভিযুক্ত কৃষক শুকচাঁদ আলী পলাতক রয়েছে।

গতকাল সোমবার সকাল ৭টার দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলা মালিহাদ ইউনিয়নের আবুরী মাঠপাড়া এলাকার মাঠে ঘটনাটি ঘটে। নিহত কৃষক আব্দুল হক উপজেলার মালিহাদ ইউনিয়নের আবুরী মাঠপাড়া গ্রামের মৃত ইয়ামিন আলীর ছেলে।
নিহতের ছেলে পলাশের অভিযোগ, গত রাতে মরিচের চারা কেনার জন্য পাশ্ববর্তী খবির উদ্দিনের ছেলে শুকচাঁদ আলীর সাথে কথা বলেন আব্দুল হক। সকালে তিনি চারা কেনার জন্য শুকচাঁদ আলীকে সাথে নিয়ে তার জমিতে চারা কিনতে যায়। পরে খবর আসে মাঠে মরিচের জমির আইলের চারপাশে রাখা বিদ্যুৎ সংযোগের তারে জড়িয়ে আমার আব্বা মারা গেছে। এটি একটি হত্যাকাণ্ড, আমি এর বিচার চাই।
নিহতের ফুপাতো ভাই আহাম্মদ আলী জানান, খোলা মাঠে এভাবে বিদ্যুতের ফাঁদের কারণে আমার ভাই এর মৃত্যু হয়েছে। যেহেতু জমির মালিক যিনি এ বিদ্যুতের ফাঁদ পেতেছেন তিনিও ছিলেন, তাহলে এ মৃত্যু অস্বাভাবিক।
মিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মাঠে মরিচের জমির বেড়ার সাথে খোলা তার দিয়ে ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুল হক নামের এক কৃষককের মৃত্যু হয়েছে বলে স্থানীয়দের দেওয়া খবরের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় এখনও কেউ অভিযোগ নিয়ে থানায় আসেনি। অভিাযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন