শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লৌহজংয়ে ইউপি নির্বাচন,আওয়ামী লীগের ২ বিদ্রোহী নেতা বরখাস্ত

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৫:০১ পিএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় দুই বিদ্রোহী প্রার্থীকে বরখাস্ত করেছে জেলা আওয়ামী লীগ।

গতকাল মঙ্গলবার (৩১ মে) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী তেউটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মামুন বেপারী ও কার্যনির্বাহী সদস্য শফিকুল ইসলাম মাদবরকে আওয়ামীলীগ থেকে বরখাস্ত করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ মো. লুৎফর রহমান স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, লৌহজং-তেউটিয়া ইউপি নির্বাচন-২০২২ উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনয়ন বোর্ড জনাব রফিকুল ইসলামকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করেন এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক স্বাক্ষরিত মনোনয়নপত্র জনাব রফিকুল ইসলামের অনুকূলে প্রেরণ করেন। সেই মোতাবেক জনাব রফিকুল ইসলাম বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে প্রচার প্রচারনা করে আসছেন। এমতাবস্থায় পরিলক্ষিত হইতেছে যে, আপনারা বাংলাদেশ আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য করে তেউটিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী-১ মামুন বেপারী (প্রতীক মটরসাইকেল) ও ২ শফিকুল ইসলাম মাদবর (প্রতীক আনারস) প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দীতা করিতেছেন। যাহা বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রে সম্পূর্ণ পরিপন্থী।

সুতরাং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের পরিপন্থী ক্রিড়াকর্ম পরিচালনা করার দায়ে এবং সংগঠনের শৃঙ্খলাভঙ্গের দায়ে গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক আপনাদেরকে আওয়ামী লীগ তেউটিয়া ইউনিয়ন শাখার সভাপতি ও কার্যনির্বাহী পদ থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হইল এবং কেন আপনাকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হইলো।

এ ব্যপারে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুর রশিদ সিকদার দৈনিক ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা জেলা আওয়ামীলীগ থেকে বরখাস্তের চিঠি পেয়েছি। তিনি আরো জানান তারা দলের শৃঙ্খলাভঙ্গ করে ইউপি নির্বাচন করছে, এজন্য তাদের দুজনকে বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে দুই বিদ্রোহী নেতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মামুন বেপারী ও কার্যনির্বাহী সদস্য শফিকুল ইসলাম মাদবর উভয় জানান, আমারা এখনো বরখাস্তের চিঠি পাইনি তবে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে যানতে পেরেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন