শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোটের মাঠে সাক্কুর হাঁড়ি ভাঙছে রিফাত জয় পেতে কৌশলী কায়সার

কুসিক নির্বাচন

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০১ এএম

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের সময় যতো ঘনিয়ে আসছে, প্রার্থীদের প্রচারণায় যোগ হচ্ছে ভিন্ন মাত্রা। ভোটারদের কাছে ভোট চাওয়ার পাশাপাশি প্রতিদ্বন্দ্বি প্রার্থীর বিগত সময়ের নেতিবাচক কর্মকাণ্ডের অভিযোগ, ফিরিস্তিও তুলে ধরছেন অনেকে। বিশেষ করে নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগ, উঠোন বৈঠক ও পথসভায় আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত ভোটের মাঠে স্বতন্ত্র প্রার্থী সদ্যবিদায়ী মেয়র মনিরুল হক সাক্কুর হাঁড়ি ভাঙতে শুরু করেছেন।

কুসিক নির্বাচনে নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত নগরীর বেশ কটি এলাকায় গণসংযোগ করেছেন। এসময় তিনি মেয়র নির্বাচিত হলে নগরবাসীর প্রধান যেসব সমস্যা তা অল্প সময়ে সমাধান করার অঙ্গিকার ব্যক্ত করেন। গতকাল বুধবার সকাল থেকে গণসংযোগ শুরু করেন তিনি। এ সময় আ. লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আপনাদের ভোটে মেয়র হয়ে আমি নগর পিতা হবো না। নগর সেবক হয়ে কাজ করবো। নগরীর গুরুত্বপূর্ণ বাজারগুলোর আধুনিকায়নে ভূমিকা রাখবো। ক্রেতা ও ব্যবসায়ীদের মাঝে যাতে আন্তরিক সম্পর্ক বিরাজ থাকে এজন্য বাজার মনিটরিং ব্যবস্থাকে গতিশীল করে তুলবো।

রিফাত আরো বলেন, আমি চাই একটি দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়তে। গত ১০ বছরে সিটি করপোরেশন নিরব দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। আমি ওয়াদা করছি নির্বাচিত হলে সকল দুর্নীতির মূলোৎপাটন করে নগরবাসীর সেবার ঘরে পরিণত করবো নগর ভবনকে। আমি চাই আমার কাজের, ওয়াদার মূল্যায়ন যেন মানুষের হৃদয়ে হাজার বছর বেঁচে থাকে।

এদিকে স্বতন্ত্র দুই মেয়র প্রার্থীর মধ্যে প্রচারণা ও গণসংযোগে চমক দেখাচ্ছেন ঘোড়া প্রতীকের নিজাম উদ্দিন কায়সার। বয়সে তরুণ এই মেয়র প্রার্থী যেখানেই যাচ্ছেন সেখানেই ব্যাপক সাড়া মিলছে তার। জয় পেতে অত্যন্ত কৌশলী হয়ে প্রচারণা চালাচ্ছে কায়সার। তরুণ প্রজন্মের ভোট নিজের কবজায় আনতে সব কৌশলই প্রয়োগ করছেন তরুণ এই প্রার্থী।

অপর স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মনিরুল হক সাক্কু নগরীতে প্রচারণা চালালেও অভিযোগ নিয়েই সময় পার করছেন তিনি। তার অভিযোগ, ঘড়ি প্রতীকের পোস্টার ছিড়ে ফেলছে, প্রচারণার মাইক ভাঙছে, বাধা দিচ্ছে ইত্যাদি। এসব বিষয়ে তিনি নির্বাচন কমিশনে অভিযোগও করেছেন। একই দলের কায়সার প্রার্থী হওয়ায় অনেকটাই বেকায়দায় রয়েছেন দুইবারের সফল মেয়র দাবি করা সাক্কু। কেবল মেয়র প্রার্থী নয়, কাউন্সিলর প্রার্থীরাও ভোটের মাঠ গরম করছেন নানা আঙ্গিকের প্রচারণায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন