মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ৯ যিলক্বদ ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

দিনাজপুরে চাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০০ এএম

দিনাজপুর সদরে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের গুদামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে বিদ্যুৎ বন্ধ করে কর্মকর্তা কর্মচারীরা পালিয়ে যায়। এ সময় মিলের ইনচার্জকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। দায়ের করা হয়েছে মামলা। অভিযানকারীরা মিলের ছয়টি গুদাম থেকে ৫ হাজার ১২৪ টন আতপ চাল জব্দ করেছেন।

গত মঙ্গলবার বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মঈদের নেতৃত্বে একটি দল সদর উপজেলার পুলহাট খোয়ারের মোড় এলাকায় ইস্পাহানি মিলে অভিযান চালান। এসময় সেখানে অতিরিক্ত ধান বা চাল পাওয়া যায়নি। পরে রাতে সদর উপজেলার ১ নম্বর চেহেলগাজী ইউনিয়নের গোপালগঞ্জ বাজারে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের গুদামে অভিযান শুরু করে। কোম্পানিটির ছয়টি গুদামে রাত আড়াইটা পর্যন্ত এই অভিযান চালানো হয়। এ সময় মিলের ছয়টি গুদামে ৫ হাজার ১২৪ টন আতপ চাল পাওয়া যায়। তবে মিলের অনুমোদন রয়েছে মাত্র ৩১২ টন। সে হিসাবে মিলে বেশি মজুত ছিল চার হাজার টনের বেশি চাল। জব্দ চালের বাজারমূল্য প্রায় ৪১ কোটি টাকা।

এ সময় কাগজপত্র ও মিলে চাল মজুতের হিসাব চাওয়া হলে মিলের ইনচার্জ জায়েদ হোসেন সময়ক্ষেপণ করতে থাকেন। পরে ভ্রাম্যমাণ আদালত চলাকালে মিলের কর্মকর্তারা বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে পালানোর চেষ্টা করেন। এ সময় পুলিশ সদস্যরা তাদের ধরে নিয়ে আসেন। পরে রাত আড়াইটার দিকে মিলের ছয়টি গুদামে রাখা চাল উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের জিম্মায় দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন