বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

মহানগর

ঢাবি ভর্তি পরীক্ষা উপলক্ষে ছাত্রলীগের ১২ দফা কর্মসূচি ঘোষণা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:৪২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনের স্নাতক ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় ১২ দফা কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুরে মধুর ক্যান্টিনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচির কথা জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

সংবাদ সম্মেলনে বলা হয়, কর্মসূচির অংশ হিসেবে পরীক্ষার্থীদের সাহয্যার্থে তথ্যকেন্দ্র স্থাপন এবং তথ্য প্রদান, ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মাঝে মাস্ক, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ করা হবে এবং পরীক্ষাকেন্দ্র পরিচিতি ও পরীক্ষার্থীদের পৌঁছে দেয়ার জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে ছাত্রলীগের কর্মীরা। অভিভাবক ছাউনির মাধ্যমে শিক্ষার্থীদের সাথে আগত অভিভাবকদের বিশ্রামের সুব্যবস্থা এবং শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য মোবাইল টয়লেটের ব্যবস্থা করা হবে।
দূর থেকে আগত শিক্ষার্থীদের যাতায়াতে সুবিধার জন্য থাকবে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ নামের পরিবহন ব্যবস্থা। কলম ও পরীক্ষা সংশ্লিষ্ট প্রয়োজনীয় আনুষাঙ্গিক বিতরণ এবং সুপেয় পানির ব্যবস্থা করবে তারা। এছাড়াও পরীক্ষার হলে নেয়ার অনুপযোগী শিক্ষার্থীদের ব্যবহৃত জিনিসপত্র নিরাপদে রাখা ও তাদের পুনরায় বুঝিয়ে দেয়ার ব্যবস্থা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও প্রয়োজনীয় লজিস্টিক সরবরাহ, অভিভাবকদের বিশ্রাম ও তাৎক্ষণিক চিকিৎসা প্রদানের জন্য মেডিক্যাল ক্যাম্প এবং একইসাথে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার আগের রাতে ছাত্রলীগের সাহায্যে থাকার ব্যবস্থা করা হবে বলেও সাংবাদিকদের জানান ছাত্রলীগ সভাপতি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন হল শাখার নেতারা।

উল্লেখ্য, শুক্রবার (৩জুন) সকাল ১১টা থেকে ব্যবসায় অনুষদভুক্ত 'গ' ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের সেশনের ভর্তি পরীক্ষা শুরু হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন