সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিজেকে ঈসা নবী দাবি, কারাগারে খ্রিষ্টান যুবক !

মো: শামসুল আলম খান | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ৮:০৮ পিএম | আপডেট : ১০:৪৭ পিএম, ২ জুন, ২০২২

মাওলানা এম বেলাল উদ্দিন।


নিজেকে হযরত নবী দাবি করে প্রতারণার অভিযোগে ময়মনসিংহের হালুয়াঘাট থানা পুলিশ সন্দ্বীপ রিসিল (৪০) নামের এক যুবককে গ্রেফতার করেছে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সন্দ্বীপ রিসিল ভারতীয় সীমান্তবর্তী ময়মনসিংহ জেলার উপজাতি অধ্যুষিত হালুয়াঘাট উপজেলার জয়রামকুড়া এলাকার বিমল সীতারাম চিং এর ছেলে।

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও প্রতারনার অভিযোগে একটি মামলায় ওই যুবককে ময়মনসিংহের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোর্পদ করে সংশ্লিষ্ট থানা পুলিশ।

এ সময় আদালতের বিজ্ঞ বিচারক প্রতারক সন্দ্বীপ রিসিলকে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শাহীনুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০২১ সালের ডিসেম্বর মাসে ওই যুবক খ্রিষ্টান ধর্ম ত্যাগ করে ময়মনসিংহ নগরীর খানকায়ে হুসাইনিয়া মাদরাসায় কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করে। এর কিছুদিন পর থেকেই সে নিজেকে হযরত ঈসা নবী দাবি করে আসছিল। তবে ইসলাম ধর্ম গ্রহন করার পরও সে তার নিজস্ব ধর্ম প্রচার করে আসছিল। সেখানে তার বেশকিছু অনুসারিও রয়েছে।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, তার শরীরে ইসলাম ধর্মীয় পোশাক থাকলেও তার ঘরে খ্রীষ্ট ধর্মীয় বিভিন্ন ধরনের ছবি রয়েছে।

এ ঘটনায় নাম প্রকাশ না করার শর্তে খ্রীষ্ট ধর্মের দুই পুরোহিত বলছেন, ঘটনাটি কোন ভাবেই মেনে নেওয়া যায় না।

একই ধরনের মন্তব্য করেছেন ইসলাম ধর্মের একাধিক আলেম। তারা বলেন, এটা পাগলের প্রলাপ। এর কথা বিশ্বাস করলে ঈমান থাকবে না। এ সময় তারা ওই প্রতারক যুবককে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন