বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

প্রথম হজ ফ্লাইটে ৪১৯ হজযাত্রী নিয়ে বিমান ছাড়বে, জানালেন ধর্ম প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ৫:৫৪ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গত দুই বছর বিশ্বের কোনো দেশ হজে অংশ নিতে পারেনি। পরিস্থিতির উন্নতি হওয়ায় এ বছর সীমিত সংখ্যক যাত্রী হজে অংশ নিতে পারছেন। এ জন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি।

তিনি বলেন, আগামী রবিবার সকালে ৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট ঢাকা থেকে সউদি আরবের উদ্দেশে ছেড়ে যাবে। এবার বাংলাদেশ থেকে হজে অংশ নিতে পারছেন ৫৬ হাজার ৫৮৫ জন। আজ শুক্রবার সকালে রাজধানীর আশকোনা হজক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানান ধর্ম প্রতিমন্ত্রী। হজ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের বিশাল সংখ্যক হজযাত্রী ধর্ম মন্ত্রণালয়ের অনুমোদিত হজ এজেন্সির মাধ্যমে হজ পালন করে থাকেন। বেসরকারি এজেন্সিও আমাদের নির্দেশনা মেনে চলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ তত্ত্বাবধানে এবং সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আমরা হজ কার্যক্রম পরিচালনা করছি। বিগত ১৩ বছরে হজ কার্যক্রমের যে উন্নতি সাধন হয়েছে, তা দেশ-বিদেশে প্রশংসিত। হজ ব্যবস্থাপনা আইন-২০২১ অনুযায়ী এবার আমরা হজ কার্যক্রম পরিচালনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন