রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশ ও ইসলামের পক্ষে কাজ করছে ইনকিলাব শ্রীমঙ্গলে ইনকিলাবের প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা

শ্রীমঙ্গল সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ৮:০৩ পিএম

শ্রীমঙ্গলে বর্ণাঢ্য আয়োজনে ইনকিলাবের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। আজ শনিবার (৪ জুন) বাদ জোহর ইনকিলাব পাঠক ফোরামের উদ্যোগে শ্রীমঙ্গল আনোয়ারুল উলুম ফাজিল মাদরাসার হলরুমে প্রথমে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করা হয়। পরে র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুর আগেই সাংবাদিক, জনপ্রতিনিধি, আলেম-উলামা, মাদরাসা ছাত্র, ব্যবসায়ী ও পেশাজীবীদের মিলনমেলায় পরিণত হয় প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনটি।

শ্রীমঙ্গল আনোয়ারুল উলুম ফাজিল মাদরাসার অধ্যক্ষ হাফিজ মাহবুব আহমদ সালেহ’র সভাপতিত্বে ও ইনকিলাবের উপজেলা সংবাদদাতা আনোয়ার হোসেন জসিমের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্বারী রায়হান আহমদ, নাতে রাসুল (সা.) পরিবেশন করেন আলী হোসেন। এতে প্রধান অথিতির বক্তব্য রাখেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধু।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শ্রীমঙ্গল সরকারি কলেজের বিভাগীয় প্রধান (বাংলা) মো. সাইফুল ইসলাম, পুণ্যভূমি স্মৃতি পরিষদের সভাপতি ও শ্রীমঙ্গল জামে মসজিদের খতিব হাফিজ মাওলানা মো. আব্দুল কুদ্দুস নিজামী, সাতগাঁও সামাদিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মোল্লা মো. শাহিদ আহমদ, শ্রীমঙ্গল ফাজিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা মো. নূরুল হক প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা, ইসলাম ও মানবতার পক্ষে নিরন্তর কাজ করছে দৈনিক ইনকিলাব। ৩ যুগের মতো দীর্ঘ সময়ের পথচলায় নানা প্রতিকূলতা মোকাবেলা করে ইনকিলাব এখনও তার আদর্শ ও স্বমহিমায় ভাস্বর। এসময় বক্তারা ইনকিলাবের প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা এম এ মান্নানের অবদানের কথা স্মরণ করে বলেন, আজকে দেশের আলিয়া মাদরাসার যে উন্নতি, শিক্ষকদের যে শানমান তার পেছনে দৈনিক ইনকিলাব ও মাওলানা মান্নান ওতোপ্রোতভাবে জড়িত। একটি পত্রিকা যে একটি বিপ্লব ঘটাতে পারে এদেশে তার নজির ইনকিলাব।

সভায় শুভেচ্ছা জানিয়ে আরো বক্তব্য রাখেন, সোনা মিয়া রোড জামে মসজিদের খতিব মাওলানা মো. আব্দুল মজিদ ইসলামপুরী, মৌলভীবাজার প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাপ্তাহিক পূব্দিক পত্রিকার সহযোগি সম্পাদক কবি সালাহ উদ্দিন ইবনে শিহাব, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি ইসমাইল মাহমুদ, দৈনিক আলোকিত বাংলাদেশ’র জেলা প্রতিনিধি সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক, দৈনিক নয়া দিগন্ত প্রতিনিধি এম এ রকিব, বাংলা ট্রিবিউন ও দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম, সাংবাদিক মিজানুর রহমান আলম, দৈনিক দেশ রুপান্তরের প্রতিনিধি আহমদ এহসান সুমন, শাহি ফার্মেসর স্বত্তাধিকারী ও বাইতুস সালাম জামে মসজিদের সভাপতি এবিএম শাসছুদ্দোহা খান, ৩৬০ আউলিয়া স্মৃতি পরিষদ সভাপতি মোহাম্মদ আব্দুল মোমিন, আল ইসলাহ উপজেলা সহসাধারণ সম্পাদক আবু সাইদ মো. বেলাল, পৌর আল ইসলাহ সাংগঠনিক সম্পাদক মো. ফয়েজ আহমদ, দৈনিক ইনকিলাব পাঠক ফোরামের সহসভাপতি শেখ মো. ফয়সল আহমদ, মৌলভীবাজার জেলা তালামীযের প্রচার সম্পদক আবুল কাশেম, ইসলামী সঙ্গীত শিল্পী মীর ফয়সাল আহমদ ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পুণ্যভূমি স্মৃতি পরিষদের সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মো. আব্দুল কাউয়ূম, শ্রীমঙ্গল ফাজিল মাদরাসার শিক্ষক প্রতিনিধি মাওলানা মো. হাবিবুর রহমান, মাওলানা মো. মুজিবুর রহমান, পৌর তালামীযের অর্থ সম্পাদক হৃদয় আহমদ, হাফিজ রুমেল আহমদ, মো. ফখরুল ইসলাম, মো. লুৎফুর রহমানসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন