শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভুরুঙ্গামারী সীমান্তে আটক বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০১ এএম

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার মইদাম সীমান্তে শূন্য রেখা থেকে আটক কামাল হোসেন শেখ নামের এক বাংলাদেশিকে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ)। পরে তাকে আইন অনুযায়ী থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়। আটক কামাল শেখ উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের আবুল হোসেনের ছেলে।

জানা গেছে, গত শনিবার বিকাল ৩ টায় উপজেলার পাথরডুবি ইউনিয়নের মইদাম সীমান্তে নো-ম্যান্সল্যান্ড থেকে কামাল হোসেন নামের এক বাংলাদেশীকে ভারতের দিঘলটারী ক্যাম্পের বিএসএফের একটি টহল দল ধরে নিয়ে যায়।

বিজিবি ময়দান বিওপি ক্যাম্পের বরাত দিয়ে উপজেলার পাথরডুবি ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর বলেন, গত শনিবার বিকেলে আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৭৭ এর সাব-পিলার ৭ এসের পাশ থেকে ভারতের পশ্চিমবঙ্গ কোচবিহার জেলার দিনহাটা থানার ১২৯ বিএসএফ দিঘলটারী ক্যাম্পের বিএসএফ সদস্যরা কামাল হোসেন নামে এক বাংলাদেশীকে ধরে নিয়ে যায়। পরে বিএসএফ›র হেফাজতে থাকা বাংলাদেশিকে ফেরত আনার জন্য বিজিবির পক্ষ থেকে বিএসএফকে চিঠি পাঠানো হয়। ওইদিন দিবাগত রাতেই বিজিবি-বিএসএফ পর্যায়ে আন্তর্জাতিক মেইন পিলার ৯৭৫/৮ এস ও ৭৮/১২ এর স্থানে পতাকা বৈঠকের মাধ্যমে আটক কামাল হোসেনকে বিজিবির নিকট হস্তান্তর করে বিএসএফ। রাত সাড়ে ১২ টার দিকে বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা কামাল হোসেনকে ভূরুঙ্গামারী থানায় সোপর্দ করে।

এ প্রসঙ্গে ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অবৈধভাবে ভারত যাওয়ায় তার বিরুদ্ধে বাংলাদেশ পার্সপোর্ট আইনে মামলা দায়ের করে রোববার দুপুরে কামাল হোসেনকে কুড়িগ্রাম কোর্টে প্রেরণ করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন