শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘গাদু বাহিনী’র প্রধানসহ ৭ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০২ এএম

নারায়ণগঞ্জ জেলার বন্দর এলাকা থেকে দুর্ধর্ষ আন্তঃজেলা ডাকাতচক্র ‘গাদু বাহিনীর’ প্রধানসহ সাতজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিদেশি পিস্তল এবং বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

গত শনিবার রাতে বন্দর থানার মদনপুর কেউ ঢালা অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড সংলগ্ন উত্তর পাশে ডাকাতির প্রস্তুতির সময় অস্ত্রসহ তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- গাদু বাহিনীর প্রধান মহব্বত হোসেন গাদু, জাহাঙ্গীর, স্বরণ খান, কাউছার হামিদ, নুরনবী মিয়া, পাপুল শেখ ওরফে মহির উদ্দিন ও সুজন চন্দ্র সরকার ওরফে সুজল।

গ্রেফতারের সময় কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, একটি ওয়ান শুটারগান, দুটি টর্চলাইট, একটি চাপাতি, দুটি রামদা, একটি করাত, দুটি ছুরি, একটি হাতুড়ি, একটি দা, একটি চেইন, একটি প্লাস, একটি রড এবং একটি রশি উদ্ধার করা হয়। গতকাল রোববার সকালে বিষয়টি জানায় র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রানী দাস।

তিনি জানান, গাদু বাহিনীর মূলহোতা মহব্বত হোসেন গাদু। তার নামে বাহিনীর নাম রাখা হয় গাদু বাহিনী। এই বাহিনী দীর্ঘদিন ধরে বাংলাদেশের বিভিন্ন এলাকায় বাড়িতে, সড়কে গরুবাহী ট্রাক, মালবাহী ট্রাক ও বিভিন্ন মালামালের গুদামে ডাকাতি করতো। ঘটনার দিন তারা মোস্তফা নামে এক ব্যক্তির বাড়িতে ডাকাতির প্রস্তুতি নিয়েছিল। তাদের সদস্যরা আগে থেকে স্থানীয় অপরাধীদের সহযোগিতায় সেই বাড়িটি রেকি করে এবং ডাকাতির পরিকল্পনা করে। কিন্তু র‌্যাবের অভিযানে তাদের ডাকাতির পরিকল্পনা ভেস্তে যায়। বাহিনীটি গত ১০ বছর ধরে গাইবান্ধা, গাজীপুর, নারায়নগঞ্জ, গোপালগঞ্জ এলাকায় শতাধিক ডাকাতি করে আসছিল।

বীনা রানী আরও জানান, গ্রেফতারকৃত ‘গাদু বাহিনীর’ মূলহোতা মহব্বত হোসেন গাদুর বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় অস্ত্র ও দস্যুতাসহ দুটি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন