বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রগতিশীলদের মিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ১২:০৮ এএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় বিএম কন্টেইনার ডিপোর মালিক মুজিবুর রহমানকে গ্রেফতারসহ সংশ্লিষ্টদের বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের মিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। গতকাল সোমবার সন্ধ্যায় শাহবাগ থানার সামনে এ ঘটনা ঘটে। এতে ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি অনিক রায়সহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা যায়।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি জয়দীপ ভট্টাচার্য ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা শাহবাগে সমাবেশ শেষে মিছিল নিয়ে রাজু ভাস্কর্যে যাওয়ার পথে শাহবাগ থানার একটু সামনেই হঠাৎ করে ছাত্রলীগের নেতাকর্মীরা ইট পাথর দিয়ে আমাদের পেছনের অংশে হামলা করে। এতে ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি অনিক রায়ের মাথা ফেটে যায়। তাকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে, তার মাথায় ৭টি সেলাই লাগছে। এছাড়া আরও অনেকে আহত হয়েছে। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই।
সীতাকুণ্ডের ঘটনার প্রতিবাদে করা সমাবেশে বক্তারা বিএম কোম্পানির মালিক ও সরকারি কর্মকর্তাদের গ্রেপ্তার ও বিচার, অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ ও সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানান।
প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতারা সমাবেশে বলেন, রানা প্লাজা, গাজীপুর ও সীতাকুণ্ডসহ যত অগ্নি-দুর্ঘটনা ঘটছে তার কারণ সরকারের অবহেলা।
সরকারের অবহেলার কারণে এসব দুর্ঘটনা ঘটছে। এসব ঘটনার জন্য দায়ী রাষ্ট্রীয় অব্যাবস্থাপনা। এগুলো নিছক দুর্ঘটনা নয়, এগুলো পরিকল্পিত হত্যাকাণ্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন